অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তান হারাতে যে সুখবর পেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তান হারাতে যে সুখবর পেল বাংলাদেশ।পাকিস্তানকে ৪১ রানের ব্যবধানে হারিয়ে এবারের বিশ্বকাপে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার দেয়া ৩০৮ রানের লক্ষ্যে খেলতে নেমে অজি বোলারদের তোপে পাকিস্তান গুটিয়ে গেছে ২৬৬ রানে।বড় লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই ওপেনার ফখর জামানের উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে ৫৪ রান যোগ করেছেন ইমাম উল হক ও বাবর আজম।

বাবর ৩০ রান করে ফিরলে এই জুটি ভাঙে। ইমাম অর্ধশতক তুলে নিয়ে ৭৫ বলে ৫৩ রান করে আউট হয়েছেন। মোহাম্মদ হাফিজ দারুণ শুরু পেলেও ইনিংস লম্বা করতে পারেননি।

তাঁর ব্যাট থেকে এসেছে ৪৬ রান। এরপর দ্রুতই ফিরেছেন শোয়েব মালিক (০) ও আসিফ আলী (৫)। মূলত এই দুজন দ্রুত ফেরার ফলেই ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় পাকিস্তান।

শেষ দিকে বোলারদের নিয়ে লড়াই চালিয়ে যান পাকিস্তান দলপতি সরফরাজ আহমেদ। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন হাসান আলী। মাত্র ১৫ বলে ৩২ রানের ইনিংস খেলেছেন তিনি।

শেষ দিকে ঝড়ো ইনিংস খেলেছেন ওয়াহাব রিয়াজও। তাঁর ব্যাট থেকে এসেছে ৩৯ বলে ৪৫ রান। একপ্রান্ত আগলে রাখা সরফরাজ আহমেদ ৪০ রান করে রান আউট হলে পাকিস্তানের ইনিংস গুটিয়ে যায় ২৬৬ রানে।

এরি সাথে পয়েন্ট টেবিলে বাংলাদেশের পিছনে পরে গেছে পাকিস্তান, দুই দলেরই পয়েন্ট ৩ থাকলেও নেট রান রেটে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ।