আবারও বাংলাদেশি ৩ কন্যার রাজত্ব বৃটেনে

বৃটেনে বিজয়ী হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত তিন কন্যা।

পিবিএ ডেস্ক : বৃটেনের জাতীয় নির্বাচনে আবারও বিজয়ী হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত তিন কন্যা। তারা হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সিদ্দিক, সিলেটের রুশনারা আলী ও পাবনার রূপা হক। এর মধ্যে হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে পুনঃনির্বাচিত হয়েছেন টিউলিপ সিদ্দিক। ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসন থেকে রূপা হক ও বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে বিজয়ী হয়েছেন রুশনারা আলী।

এর মধ্যে হ্যাট্রিক জয় পেয়েছেন রূপা হক। বিজয়ী টিউলিপ সিদ্দিক প্রথম ২০১৫ সালের নির্বাচনে তার আসনে বিজয়ী হয়েছিলেন। গতকাল নির্বাচনে বিজয়ী হওয়ার পর তিনি চ্যালটন স্ট্রিটে সোমারস টাউন স্পোর্টস সেন্টারে স্থাপিত মঞ্চে সমর্থকদের অভিনন্দন জানান। এ সময় টিউলিপ বলেন, আমরা এই আসনে বিজয়ী হয়েছি।

কিন্তু সারাদেশে আমরা ভাল করি নি। আমাদের সম্প্রদায়ের মধ্যে আস্থা নতুন করে গড়ে তোলা উচিত আমাদের। এই দেশে (বৃটেনে) প্রয়োজন একটি লেবার দলীয় সরকার। উল্লেখ্য, এই আসনে ১৪ হাজার ১৮৮ ভোট পেয়েছেন টিউলিপ।

দ্বিতীয় স্থানে থাকা কনজারভেটিভ পার্টির প্রার্থী জনি লুক পেয়েছেন ১৩ হাজার ৮৯২ ভোট। লিবারেল ডেমোক্রেটস দলের প্রার্থী ম্যাট স্যান্ডার্স ১৩ হাজার ১২১ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন। এ ছাড়া গ্রিন পার্টির ডেভিড স্ট্যানসেল পেয়েছেন ১৬০৮ ভোট, ব্রেক্সিট পার্টির জেমন পয়েন্টন পেয়েছেন ৬৮৪ ভোট।

পিবিএ/জেডআই