জেএমবির সামরিক প্রধানসহ আটক ৫

atok=arrestনিউজ ডেস্ক: বন্দরনগরী চট্টগ্রামের একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবি’র সামরিক শাখার প্রধানসহ পাঁচ জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ১৫টি হ্যান্ড গ্রেনেড, ১২০টি রাউন্ড গুলি, ১০টি ছুরি ও বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

সোমবার সন্ধ্যা ৭ টার দিকে নগরীর কর্ণফুলী থানার খোয়াজ নগর এলাকায় এ অভিযান পরিচালনার সময় পুলিশকে লক্ষ্য করে হ্যান্ড গ্রেনেড ছোঁড়ে জঙ্গিরা।তবে গ্রেফতার জঙ্গিদের নাম তাৎক্ষণিকভাবে পুলিশ জানাতে পারেনি।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর-দক্ষিণ) বাবুল আক্তার জঙ্গি গ্রেফতাররের বিষয়টি নিশ্চিত করে জানান,ঈদের আগের দিন সদরঘাটে ককটেল হামলা করে টাকা ছিনতাইয়ের ঘটনার যে দু’জন ছিনতাইকারী মারা যায় তার সূত্র ধরে সোমবার বিকালে কর্ণফুলী থানার খোঁয়াজনগর এলাকায় অভিযান চালায় নগর গোয়েন্দা পুলিশ। যেখানে অভিযানটি পরিচালিত হচ্ছিল এটি একটি জঙ্গি সংগঠনের গোপন আস্তানা।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ওই আস্তানা থেকে বিপুল পরিমাণ হ্যান্ড গ্রেনেড, গুলি, অস্ত্র, বিস্ফোরকদ্রব্য সহ পাঁচ জঙ্গিকে গ্রেফতার করা হয়। তবে কোন জঙ্গি সংগঠন তা নিশ্চিত করতে পারেনি পুলিশ।