‘ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ড’ নামে চালু হলো শ্যামলীর শিশুমেলা

নিউজ ডেস্ক: প্রায় ৩ মাস বন্ধ থাকার পর নতুন নামে চালু হল রাজধানীর শ্যামলী এলাকার শিশু বিনোদন কেন্দ্র শিশুমেলা। বেশ কিছু শর্ত দিয়ে ও ৩ গুণ জরিমানাসহ বকেয়া আদায় করে রবিবার বিকেলে পার্কটি আনুষ্ঠানিকভাবে খুলে দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। নতুন করে নাম দেয়া হয় ‘ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ড’।

পার্কটি উদ্বোধনকালে মেয়র বলেন, বেশ কিছু ত্রুটির জন্য পার্কটি বন্ধ করা হয়েছিল। তারা (মেসার্স ভায়া মিডিয়া বিসনেস সার্ভিস) তাদের ভুল স্বীকার করে বকেয়া ৭ লাখ ২৮ হাজার টাকা পরিশোধ করেছে। এবং এর জরিমানা হিসাবে ২১ লাখ ৮৫ হাজার টাকাও পরিশোধ করে।

আনিসুল হক বলেন, তাদের বিনিয়োগের কথা চিন্তা করে এক বছরের জন্য চুক্তি করা হয়েছে। এই চুক্তির মেয়াদ শেষ হলে টেন্ডারের মাধ্যমে পার্কটি ইজারা দেয়া হবে। অন্য কেউ এর চেয়ে বেশি সুবিধা দিলে এক বছর পর তা বিবেচনা করে হবে বলেও জানান মেয়র। এ সময় আগামী ২/৩ বছরে আরো বেশ কিছু নতুন শিশুপার্ক নির্মাণেরও ঘোষণা দেন তিনি।

এদিকে, পার্কটি বন্ধ করার আগে ৪ হাজার টাকা মাসিক ভাড়া থাকলেও নতুন চুক্তি অনুযায়ী ১ লাখ ৪১ হাজার টাকা পরিশোধ করতে হবে প্রতিষ্ঠানটিকে। যা আগের তুলনায় ৩৫ গুণ বেশি। ভাড়া বেশি দিলেও বিভিন্ন রাইডেসর মূল্য আগের চেয়ে বৃদ্ধি করতে পারবে না ইজারাদার প্রতিষ্ঠান। উপস্থিত সাংবাদিকরা এ বিষয়ে মেয়রের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ভাড়া বৃদ্ধি হলেও রাইডসের মূল্য বাড়বে না। মূল্য বৃদ্ধি করতে হলে অবশ্যই ডিএনসিসির সাথে আলোচনা করতে হবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে উত্তর সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম, প্রধান প্রকৌশলী সৈয়দ আনোয়ারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে পথ শিশুদের জন্য বিনামূল্যে বিনোদনের জন্য পাকর্টি উন্মুক্ত করে দেওয়া হয়। প্রসঙ্গত, ভাড়া পরিশোধ না করায় গত বছরের ২৬ ডিসেম্বর ইজারাদার প্রতিষ্ঠানকে উচ্ছেদ করে পার্কটি সিলগালা করে দেয় ঢাকা উত্তর সিটি করপোরেশন।