ডিজিটাল কৃষক অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহ করা হবে: খাদ্যমন্ত্রী

লাইভ প্রেস২৪,নওগাঁ: খাদ্যমন্ত্রী বাবু সাধান চন্দ্র মজুমদার এমপি বলেছেন, ১৬টি উপজেলায় অ্যাপের মাধ্যমে পাইলট স্কীম চালু করেছি। বাঁকীগুলো কৃষি মন্ত্রনালয় যেভাবে তালিকা দিয়েছে স্বচ্ছতার সাথে জেলা ও উপজেলাগুলোতে খাদ্যসংগ্রহ কমিটি আছে কৃষকদের উপস্থিতিতে স্বচ্ছতার সাথে ধান কেনা হচ্ছে এবং এই ধারা অব্যাহত থাকবে। আমাদের ইচ্ছা যে আমরা সারা দেশে লটারী না করে, আমরা ডিজিটাল এ্যাপসের মাধ্যমে ধান সংগ্রহের চিন্তা ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন, আগামী বোরোতে আরও বৃদ্ধি করব এবং সামনে আমন আসতে আসতে শতভাগ অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহ করা হবে বলে জানান তিনি। তিনি শুক্রবার নওগাঁ সদর খাদ্য গুদাম প্রাঙ্গনে অভ্যন্তরীন আমন সংগ্রহ ২০১৯-২০ মৌসুমে আমন চাল সংগ্রহ এবং ডিজিটাল খাদ্যশষ্য ব্যবস্থপনার আওতায় “কৃষকের অ্যাপ” এর মাধ্যমে আমন ধান সংগ্রহের শুভ উদ্ধোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথাগুলো বলেন।

এসময় জেলা প্রশাসক হারুন-অর-রশীদের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা খাদ্য কর্মকর্তা মোহাজের হোসেনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার রাশিদুল হক, জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটোয়ারী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা চালকল মালিক সমিতির সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, জেলা চালকল মালিক সমিতির সাধারন সম্পাদক ফরহাদ হোসেন চকদারসহ খাদ্য বিভাগের কর্মকর্তা ও চালকল মালিক সমিতির অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সদর উপজেলায় ১হাজার মেট্টিকটন ধান ও ৭ হাজার মেট্টিকটন চাল কেনার লক্ষমাত্রা নির্ধারন করে খাদ্য বিভাগ।

লাইভ প্রেস২৪/বিএইচ