বিএনপি নেতা সালাহউদ্দিনসহ ১৯ জনকে গ্রেপ্তারে পরোয়ানা

নিউজ ডেস্ক: রাজধানীর যাত্রাবাড়ী থানার বিস্ফোরক আইনের মামলায় বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদসহ ১৯ জনকে গ্রেপ্তার করার নির্দেশ দিয়ে পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এই পরোয়ানা জারি করেন।

আদালতে সরকারপক্ষের কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, মামলায় পুলিশের দেওয়া অভিযোগপত্র আজ আমলে নেন বিচারক।

তাপস আরো জানান, এ মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন-বিএনপির মারুফ কামাল খান সোহেল, শিমুল বিশ্বাস, মীর সরাফত আলী সপু। এ ছাড়া বাকি আসামিরা সাধারণ নেতাকর্মী।

নথি থেকে জানা যায়, ২০১৫ সালের জানুয়ারি মাসে বিএনপির ডাকা হরতাল-অবরোধের সময় অজ্ঞাত আসামিরা গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে নাশকতার চেষ্টা করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এ ঘটনায় যাত্রবাড়ী থানা পুলিশ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে একটি মামলা করেন। সে মামলার পর পুলিশ তদন্ত করে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করে। সে অভিযোগপত্র বিচারের জন্য ঢাকার মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়।

২০১৫ সালের ১০ মার্চ উত্তরা থেকে নিখোঁজের ৬৩ দিন পর ১২ মে ভারতের মেঘালয়ের শিলংয়ে খোঁজ মেলে সালাহউদ্দিনের। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে সেখানে। মামলাটি এখনো বিচারাধীন।