ভোট বর্জন করবে না বিএনপি

নিউজ ডেস্ক: ঘটনা যাই ঘটুক নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোট বর্জন করবে না বিএনপি।

বুধবার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

নাসিক নির্বাচন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন বর্জনের প্রশ্নই ওঠে না। নির্বাচনের ফল পক্ষে নিতে সরকার নানা রকম ঘটনার অবতারণা করবে। ঘটনা যাই ঘটুক শেষ পযর্ন্ত নির্বাচনের মাঠে থাকবে বিএনপি।

২০১৫ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত দুই প্রার্থী তাবিথ আউয়াল এবং মির্জা আব্বাস ভোটের দিন বেলা ১২টায় ভোট বর্জন করেন।

রাজনৈতিক মহলে গুঞ্জন আছে, এবার নাসিক নির্বাচনেও পরিস্থিতি খারাপ দেখলে ভোট বর্জন করতে পারে বিএনপি। সংবাদ সম্মেলনে সেই গুঞ্জন-ই উড়িয়ে দিলেন রিজভী।

তিনি বলেন, রাত পোহালেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের ভোট। দৃশ্যত, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভালো থাকলেও জনমন থেকে অস্বস্তি ও শঙ্কা দূর হয়নি। ইতিপূর্বে অনুষ্ঠিত নির্বাচনগুলোতে যে রক্তাক্ত দানবীয় সন্ত্রাসের মহড়া দেশবাসী দেখেছে সেই পরিস্থিতি বিবেচনায় নিয়েই নাসিক নির্বাচনে ভোটারদের শঙ্কা থাকাটাই স্বাভাবিক।

আওয়ামী লীগকে জনগণের স্বপ্নভঙ্গের প্রতীক আখ্যা দিয়ে রিজভী বলেন, সীমাহীন ব্যর্থতায় দিশেহারা হয়ে তাদের একদলীয় শাসন কায়েমের পরিণামই হচ্ছে বর্তমান গণতন্ত্র শূন্যতা। মানুষের মানবিক সাম্য ও মর্যাদা, কথা বলা ও চলার স্বাধীনতা এরাই বারবার হরণ করেছে।

রিজভী বলেন, সকল ধরনের নির্বাচন নিয়ে আওয়ামী লীগের অতীত যেহেতু সুখকর নয়, সেহেতু নাসিক নির্বাচন নিয়ে মানুষের মধ্যে কিছুটা সংশয় আছে। তারপরও নারায়ণগঞ্জের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগের প্রস্তুতি নিচ্ছেন। ভোট সুষ্ঠু হলে বিএনপি মনোনীত প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করবে।

বিএনপি নাসিক নির্বাচন নিয়ে দৃঢ়ভাবে আশাবাদী উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন কমিশনের শেষ বেলায় একটা অবাধ, শান্তিপ‍ূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের দৃষ্টান্ত স্থাপন করবে। আমরা দলের পক্ষ থেকে আবারো নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাতে চাই- নির্বাচনের দিন প্রতিটি ভোটকেন্দ্রে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সামলানোর জন্য পর্যাপ্ত ব্যবস্থা রাখা যাতে ভোটাররা নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আব্দুল কাইয়ুম, বিএনপি নেতা এবিএম মোশাররফ হোসেন প্রমুখ।