মেয়র মান্নানের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

adalotনিউজ ডেস্ক: হরতালে গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় দায়েরকৃত মামলায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নানসহ ৪৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারজানা খানম শুনানী শেষে ওই অভিযোগপত্র গ্রহন করেন।
২০১৪ সালের ২৭শে ডিসেম্বর হরতাল চলাকালে গাজীপুরের বড়বাড়ি এলাকায় একটি মাইক্রোবাসে হরতাল সমর্থকেরা হামলা ও ভাঙচুর চালায়। ওই ঘটনায় স্থানীয় সাংবাদিক এম এ ফরিদ বাদী হয়ে মেয়র অধ্যাপক এম এ মান্নান, জেলা বিএনপি সভাপতি ফজলুল হক মিলনসহ ৩০ জনের নামে এবং অজ্ঞাত আরো ১৫/২০ বিএনপি নেতা-কর্মীর নামে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে গত ৩০ এপ্রিল ৪৩ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। মঙ্গলবার শুনানি শেষে আদালত অভিযোগপত্র গ্রহণ করেন।
গত ১১ ফেব্রুয়ারি ঢাকার বাসা থেকে মেয়র অধ্যাপক এম মান্নানকে গ্রেফতার করে গাজীপুর পুলিশ। তারপর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে মোট ৬টি মামলা রয়েছে। এর মধ্যে এই প্রথম একটি মামলায় অভিযোগপত্র আদালতে গৃহীত হল। মান্নানের বিরুদ্ধে আরো একটি মামলা অভিযোগ পত্র আদালতের জমা আছে আদালতে। শ্রীঘ্রই জমা হবে জয়দেবপুর থানার আরো দুটি মামলার চার্জশীট।