মেয়র মীরু ও নাসিরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

নিউজ ডেস্ক: সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক আবদুল হাকিম শিমুলকে গুলি করে হত্যার ঘটনায় পৌরমেয়র ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু এবং কে. এম নাসির উদ্দিনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

রবিবার দুপুরে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে সর্বসম্মতিক্রমে তাদের বহিষ্কারের এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক শেষে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিরাজগঞ্জ-৬ (শাহজাপুর) আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন সাংবাদিকদের এ তথ্য দেন।

হাসিবুর রহমান স্বপন বলেন, সকালে ১০টার দিকে এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে আমরা জরুরি বৈঠকে শুরু করি। সেখানে সর্বসম্মতিক্রমে তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

হাসিবুর রহমান জানান, এখন এ সিদ্ধান্ত জেলা কমিটিতে পাঠানো হবে। কমিটি অনুমোদন দিলে তা কেন্দ্রে পাঠানো হবে।

জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন, সাবেক এমপি চয়ন ইসলাম, আওয়ামী লীগের প্রবীণ নেতা ডা. ইউনুস আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আজাদ রহমান প্রমুখ।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে পেশাগত দায়িত্ব পালনকালে শাহজাদপুর পৌরমেয়রের শটগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আবদুল হাকিম শিমুল গুরুতর আহত হন। পরে তাকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়।

শুক্রবার দুপুরে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে তিনি মারা যান। তার মৃত্যু সংবাদ শুনে নানি রোকেয়া বেগম (৭০) ওই দিন সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।