তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত

South-Africa-tour-of-Bangla স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। শনিবার বিকাল ৩টা ৫ মিনিটে আম্পায়াররা তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন।

এর আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বেলা পৌনে ১১টার দিকে বৃষ্টি থামলে কাভার সরানো হয়। দুপুর পৌনে ১২টার দিকে মাঠে আসে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দল। দেড়টায় আম্পায়াররা মাঠ পরিদর্শন করে সোয়া ২টায় খেলা শুরুর সিদ্ধান্ত নেন। কিন্তু পৌনে ২টার দিকে আবার বৃষ্টি নামে এতে শেষ হয়ে যায় তৃতীয় দিনে খেলা শুরুর সব সম্ভাবনা।

এর আগে শুক্রবার দ্বিতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি। প্রতিকূল আবহাওয়ায় শনিবারের খেলা শুরু হবে কিনা তা নিয়ে রয়েছে সংশয়। মাঠের প্রায় পুরো অংশই ত্রিপল দিয়ে ঢেকে রাখা হয়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় কোমেনের প্রভাবে সৃষ্ট নিম্নচাপের কারণে শুক্রবার ভোর থেকেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হয়। ফলে মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা ওইদিন দুপুর ১২টার দিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এর দিন বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৮ উইকেট হারিয়ে ২৪৬ রান তুলেছিল বাংলাদেশ। ১৩ রানে অপরাজিত নাসির হোসেন।

হাফসেঞ্চুরি করেছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। এ ছাড়া মুমিনুল হক ৪০ ও সমান ৩৫ রান করেছেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ।

এদিকে ৩টি করে উইকেট নিয়েছেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন ও জেপি ডুমিনি।

প্রসঙ্গত, বৃষ্টির কারণে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের খেলা ড্র হয়েছিল।

Share This: