লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণা শিক্ষার্থীদের

no-vat-no-educationনিউজ ডেস্ক: টিউশন ফির ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহার না করা পর্যন্ত আগামী রবিবার থেকে নিজ নিজ ক্যাম্পাসে লাগাতার ধর্মঘট ও অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার রাজধানীর রামপুরায় আফতাবনগরের একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে এই কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনকারীদের প্রতিনিধি সালাহউদ্দীন মিঠু।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, শিক্ষার ওপর আরোপিত ভ্যাট প্রত্যাহার করতে হবে। হামলাকারী পুলিশদের বিচারের আওতায় আনতে হবে।

সালাহউদ্দীন মিঠু বলেন, আগামী রবিবারের মধ্যে ভ্যাট প্রত্যাহারের ঘোষণা না এলে প্রত্যেক ক্যাম্পাসের সামনে লাগাতার আন্দোলন চলবে।

প্রসঙ্গত, বুধবার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর আরোপিত অতিরিক্ত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ করেন ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। এ সময় তীব্র যানজট সৃষ্টি হলে পুলিশ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করে।

পরদিন বৃহস্পতিবার একই দাবিতে রাজধানীর প্রায় সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আরোপিত অতিরিক্ত ভ্যাট প্রত্যাহারের দাবিতে রাজপথে অবস্থান কর্মসূচি পালন করেন। এ দিন কার্যত গোটা রাজধানীতে অচলাবস্থার সৃষ্টি হলে ভয়াবহ এক দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

Share This: