চোখ জুড়ানো অফিং হিল

afingনিউজ ডেস্ক: ঘুরে বেড়ানোর মতো চমৎকার একটি জায়গা অফিং হিল। অফিং হিল অর্থ- নানা রকম সৌন্দর্যের সমাহার। সেখান থেকে অনেক রকমের সৌন্দর্য উপভোগ করা যায়। সেখানে একবার গেলে বার বার যেতে মন চাইবে। তাই সময় বের করে নিন ইচ্ছা পূরণ করতে।

শ্রীমঙ্গল শহর থেকে প্রথমে কালীঘাট চা বাগানে পৌঁছান। সেখান থেকে হাতের বাম দিকে ইট বিছানো রাস্তায় এগিয়ে যান। চা বাগান আর রাবার বাগানের মাঝ দিয়ে হাঁটতে হাঁটতে ২০ মিনিটের মধ্যে পেয়ে যাবেন হুসনাবাদ চা বাগান।

সেখান থেকে পায়ে হেঁটে আগর বাগানের দিকে এগিয়ে যান। আগরের বাগান পেরুলেই দেখতে পাবেন ভারতের ত্রিপুরা রাজ্য। একটু এগুলেই পাহাড়ের ভিতরে পাবেন একটি লেক। শাপলা, জলপদ্মে ভরা লেকটির এক পাশ থেকে অপর পাশে দেখবেন শত শত পানকৌঁড়ি আর সরালী ভাসছে। লেকটি এঁকে-বেঁকে অনেক দূরে চলে গেছে।

এবার ডান দিকে রাবার বাগানের নিচ দিয়ে দেখবেন খুব সুন্দর একটা ঢালু রাস্তা চলে গেছে। ঐ রাস্তা ধরেই এগুতে থাকুন। এক সময় দেখবেন আপনি উপরের দিকে উঠছেন। ভয়ের কোনো কারণ নেই। আপনি প্রশস্থ টিলার রাস্তায় অবস্থান করছেন। সেখানে থেকে দেখবেন অসংখ্য ছোট-বড়ো পাহাড়।

যতই উপরে উঠবেন সৌন্দর্য ততই বাড়তে থাকবে। উঠে আসুন একেবারে চূড়ায়। বাইনোকুলার থাকলে লাগিয়ে নিন চোখে। হাজার রকম সৌন্দর্যে স্থির হয়ে থাকবে আপনার দৃষ্টি। মন ভরে চোখ জুড়িয়ে উপভোগ করুন অফিং হিলের সৌন্দর্য।

Share This: