৮ বছরের ধর্ষিতা শিশুর হৃদয় বিদারক চিঠি | Live Press24

৮ বছরের ধর্ষিতা শিশুর হৃদয় বিদারক চিঠি

Published on: 8:16 pmMarch 10, 2016

letter_jpg-680x452নিউজ ডেস্ক: শিশুটির বয়স মাত্র ৮ বছর। তিন বছর আগে ধর্ষণের শিকার হয় সে। তখন তার বয়স ছিলো ৫ বছর। তবে দু:খের বিষয় এখনও বিচার পায়নি অবুঝ শিশুটি। কেউ তাকে ফিরিয়ে দিতে পারেনি স্বাভাবিক জীবন।

২০১১ সালের আগস্ট মাসের ঘটনা। ব্রিটেনের এসেক্সে দুপুর বেলা সারা ও পিটারের (ছদ্মনাম) একমাত্র মেয়েকে ধর্ষণ করে তাদেরই পরিবারিক বন্ধুর ১২ বছরের ছেলে।

দেড় বছর ধরে মানসিক হাসপাতালে চিকিৎসাধীন মেয়েটি। ঘটনার পর থেকে মানসিকভাবে মারাত্মকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে শিশুটি। দিনের পর দিন ঘরের দরজা বন্ধ করে একাই বসে থাকত। সামান্য সুস্থ হওয়ার পর তদন্তকারী ২ কর্মকর্তাকে সে একটি চিঠি লিখেছে। হৃদয়বান যে কারো মনে দাগ কেটে যাবে তার এই চিঠি পড়লে।

পাঠকদের জন্য তার চিঠির বাংলা অনুবাদ দেয়া হল:

ডিয়ার স্যার,
যখন পাঁচ বছরের ছিলাম, তখন আমার সঙ্গে খুব বাজে একটি ঘটনা ঘটে। আপনাদের দায়িত্ব ছিল যাতে দোষী শাস্তি পায়। কিন্তু আপনারা আপনাদের কাজ ঠিক করে করেননি। আমায় খুব হতাশ করেছেন। খুব রাগও হচ্ছে আমার, আমি তখন ছোট্ট একটি মেয়ে ছিলাম। এখন আমার বয়স আট। এখনও পর্যন্ত সে কোনও শাস্তি পায়নি।

সে আমার থেকে বয়সে বড় ছিল বলেই কি আপনারা বুঝে-শুনে করেছেন? আমি আপনাদের বিশ্বাস করেছিলাম। ভেবেছিলাম এই মানসিক যন্ত্রণা থেকে আপনারা আমায় মুক্তি দেবেন। কিন্তু তা করেননি। ভাবতাম, পুলিশের কাজ বাজে লোকদের ধরে তাদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা। আপনারা তা করেননি। আশা করি আপনারা বুঝতে পারছেন আমি আপনাদের ওপর খুবই হতাশ।

আমার মনে হয় আপনাদের আমায় দুঃখ প্রকাশ করে একটা চিঠি লেখা উচিৎ। আমি যখন বন্ধুদের সঙ্গে খারাপ ব্যবহার করি আমিও তাদের চিঠি লিখে দুঃখ প্রকাশ করি। আশা করি ভবিষ্যতে আপনারা এমন কাজ করবেন না। দোষী ব্যক্তি খুব শিগগিরই উপযুক্ত শাস্তি পাবে।

আরও পড়ুন

আজ রোকেয়া দিবস
৮ বছরের ধর্ষিতা শিশুর হৃদয় বিদারক চিঠি