অগ্রসরের বাধা জামায়াত জঙ্গি খালেদাঃ ইনু

tottho-montrir-boktobboনিউজ ডেস্কঃ জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশের অগ্রসরের তিন বাধা, জামায়াত জঙ্গি ও খালেদা। এই বাধাকে অতিক্রম করতে না পারলে বাংলাদশে মুক্তিযুদ্ধের চেতনা কোনোভাবেই বাস্তবায়ন করা যাবে না।

বঙ্গবন্ধুর ৯৬ তম জন্মদিন উপলক্ষে রোবাবর দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা চিকিৎসক পরিষদের অায়োজনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, একটি অসম্প্রদায়িক রাষ্ট্র গড়ার লক্ষেই বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন। কিন্তু ১৯৭৫ সালে ১৫ আগস্ট বর্বর হত্যাকাণ্ডের পর সেই স্বপ্ন দুঃস্বপ্নে রূপ নেয়। দীর্ঘ সময় সামরিক এবং স্বাধীনতা বিরোধী শক্তি ক্ষমতায় থাকার কারণেই বঙ্গবন্ধুর বাংলাদেশ অগ্রসরে বাধাগ্রস্থ হয়।

তিনি আরো বলেন, শান্তির বাংলাদেশ, সুশাসনের বাংলাদেশ গড়তে হলে জঙ্গিবাদ, সন্ত্রাস মোকাবেলা করার বিকল্প নেই। আর এর জন্য বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

জাসদ নেতা বলেন, যারা বাংলাদেশকে ও বঙ্গবন্ধুকে স্বীকার করে না তাদের এদেশে বসবাসের কোনো অধিকার নেই। স্বাধীনতা বিরোধী এই চক্রকে যে কোনো মূল্যে প্রতিহত করা হবে।

সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. মো. সিরাজুল হকের সভাপতিত্বে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য কামরুল হাসান খান, বাংলাদেশ চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. মোল্লা ওবায়দুল্লাহ বাকী প্রমুখ বক্তব্য রাখেন।

Share This: