রিজার্ভ চুরির ঘটনার তদন্ত ও বিচার দাবি বিএনপির

bnp-logoনিউজ ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ চুরির ঘটনার সুষ্ঠু তদন্ত ও এর সঙ্গে জড়িতদের বিচার দাবি করেছে বিএনপি। মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে দলের চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সরকার কোনোভাবেই কেন্দ্রীয় ব্যাংকের অর্থ চুরির ঘটনার দায় এড়াতে পারে না। এ পর্যন্ত চুরির ঘটনার কোনো বিশ্বাসযোগ্য ব্যাখ্যা তারা দিতে পারেনি।

মির্জা আলমগীর বলেন, বিএনপি একটি দায়িত্বশীল রাজনৈতিক দল। এ দল মনে করে, রিজার্ভ থেকে অর্থ চুরির ঘটনার যথাযথ তদন্ত করে তা বিস্তারিতভাবে জাতির সামনে তুলে ধরতে হবে। সমগ্র জাতি জানতে চায়, কারা এ লুণ্ঠনের সাথে জড়িত, কিভাবে এ ঘটনা ঘটলো।

সংবাদ সম্মেলনে ব্যাংকের অর্থ চুরির বিষয়ে দেশি-বিদেশি বিশেষজ্ঞদের অভিমত ও মতামতের ওপর ভিত্তি করে তৈরি একটি গবেষণালব্ধ প্রতিবেদন তুলে ধরেন দলের নির্বাহী কমিটির সদস্য ও সফটওয়্যার ইঞ্জিনিয়ার শ্যামা ওবায়েদ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চৌধুরী কামাল ইবনে ইউসূফ, আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক, ইনাম আহমেদ চেীধুরী, আমির খসরু মাহমুদ চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু, অধ্যাপক এম এ মান্নান, অর্থনীতিবিদ মাহবুব উল্লাহ, সাংবাদিক মাহফুজুল্লাহ প্রমুখ।