হঠাৎ তিস্তার পানি বিপদসীমার উপরে

tistaনিউজ ডেস্ক: নীলফামারীর ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি বিপদসীমার ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ভারী বর্ষণ ও উজানের ঢলে ফুসে বুধবার সকাল ৬টা থেকে পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বর্ষা মৌসুমের শুরুতেই তিস্তা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় ব্যারেজের উজান ও ভাটিতে বেশ কিছু এলাকার ঘরবাড়িতে উঠেছে হাঁটু পানি। এতে কিছুটা হলেও দুর্ভোগে পড়েছে মানুষজন।

পানি উন্নয়ন বোর্ড ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজার রহমান জানান, গত দু’দিনের ভারী বর্ষণ ও উজানের ঢলে ফুসে উঠেছে তিস্তা নদী। বুধবার সকাল ৬টায় বিপদসীমার (বিপদসীমা ৫২দশমিক ৪০ সেন্টিমিটার) ২৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। তবে সকাল ৯টায় কিছুটা কমে বিপদসীমার ২২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

তিনি আরও বলেন, ‘বর্ষা মৌসুমের শুরুতেই তিস্তা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় অনেক মানুষের ঘরবাড়িতে হাঁটুপানি উঠেছে।

খালিশা চাপানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান বলেন, ‘হঠাৎ করে তিস্তার পানি বিপদসীমার উপর দিয়ে বয়ে যাওয়ায় ব্যারেজের উজান ও ভাটিতে বাইশপুকুর, ছোটখাতা, ছাতুনামা, ভেন্ডাবাড়ি, চর খড়িবাড়ি ও খড়িবাড়ি এলাকায় উঠেছে হাঁটুপানি। এসব পরিবারের বাড়ি ঘরে পানি উঠায় দুর্ভোগে পড়েছে মানুষজন ও গবাদি পশু।

Share This: