মার্কিন নির্বাচনের দিকে তাকিয়ে বিএনপি: সেতুমন্ত্রী

awamiligue-logoনিউজ ডেস্ক: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতের ওপর হতাশ হয়ে বিএনপি এখন যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে তাকিয়ে আছে।

তিনি বলেন, ‘বিএনপির চাওয়া- ওই নির্বাচনে যারা জয়লাভ করবে, তারা এদেশে বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে।’ শনিবার দুপুরে ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ের উল্টো দিকে একটি বেসরকারি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত মঞ্চ ও সাজসজ্জা উপকমিটির বৈঠকে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণের প্রতি বিএনপির কোনো আস্থা নেই। তারা ভারতের নির্বাচনে বিজেপি জেতার পর উৎফুল্ল হয়ে উঠেছিলে যে, তারা তাদেরকে ক্ষমতায় বসিয়ে দেবে।

‘সেখানে নিরাশ হয়ে বিএনপি যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে তাকিয়ে আছে এই আশায় যে, ওই নির্বাচনে যারা জয়লাভ করবে তারা বাংলাদেশে বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দিবে’ যোগ করেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ এ নেতা।

তিনি বলেন, আওয়ামী লীগের এখন প্রকাশ্য কোনো শত্রু নেই। তবে গোপন শত্রু রয়েছে। সম্মেলনকে সামনে রেখে গোপন শত্রু এবং সাম্প্রদায়িক উগ্রবাদের ব্যপারে সর্তক থাকতে হবে। তাদেরকে প্রতিহত করতে হবে।

এসময় ১২ অক্টোবরের মধ্যে দলের ব্যানার ও বিলবোর্ড ছাড়া অন্যগুলো নামিয়ে ফেলার নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, সম্মেলন সংক্রান্ত তোরণ, দেয়াল লেখা, পোস্টার বিলবোর্ড ও ব্যানারে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয়সহ বঙ্গবন্ধু পরিবারের সদস্য এবং প্রয়াত জাতীয় নেতৃবৃন্দ ছাড়া অন্য কারো ছবি ব্যবহার করা যাবে না।

তিনি বলেন, সম্মেলন উপলক্ষে শৃংখলা ভঙ্গে অভিযুক্ত অনেককে নেত্রী ক্ষমা করেছেন। কিন্তু এটাকে স্থায়ী ক্ষমা মনে করার কারণ নেই। ক্ষমা করেছেন যেন আপনি ওই শৃংখলাভঙ্গের পুনরাবৃত্তি না ঘটান।

দলের প্রভাবশালী এই নেতা সতর্ক করে দিয়ে বলেন, এই মুহূর্তে কেউ যদি শৃঙ্খলা ভঙ্গ করেন, তাহলে তাকে কিন্তু শাস্তি পেতে হবে। দল করলে দলের নিয়ম মানতে হবে।

Share This: