নেতৃত্বে আসছেন সজীব ওয়াজেদ জয়?

awamiligue-logoনিউজ ডেস্ক: প্রথমবারের মতো কাউন্সিলর হয়ে আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি দলের নেতৃত্বে আসছেন কিনা এ আলোচনা চলছে কাউন্সিলের ভেতরে বাইরে।

জয় গুরুত্বপূর্ণ কোন নেতৃত্বে আসবেন নাকি শুধু সদস্যই থাকবেন সেটা জানার জন্য কাউন্সিল শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। কাউন্সিলে পূর্ণাঙ্গ কমিটি না হলে অপেক্ষা করতে হতে পারে আরো কয়েকদিন।

তবে, সম্মেলনে যোগ দেওয়া কাউন্সিলররা সজীব ওয়াজেদ জয়কে রাজনীতিতে আরো সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছেন। নেতৃত্বে আসার আহ্বান জানিয়েছেন স্বয়ং সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

এদিকে সৈয়দ আশরাফুল ইসলামের প্রতিধ্বনিত করে কাউন্সিলররাও সজীব ওয়াজেদ জয়কে সক্রিয় রাজনীতিতে নেতৃত্ব নেওয়ার আহ্বান জানিয়েছেন।

তবে আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলের প্রথম দিনে জেলা নেতারা বলেন, সভাপতি শেখ হাসিনা যে নেতৃত্ব বেছে নেবেন তাই তারা মেনে নেবেন।

এর আগে, দুপুরের পর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন চলারসময় মঞ্চে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সেসময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম জানান রংপুরের কাউন্সিলর হিসেবে এবারের সম্মেলনে যোগ দিয়েছেন সজীব ওয়াজেদ জয়।

কাউন্সিল অধিবেশনে বক্তৃায় ডিজিটাল বাংলাদেশ নির্মাণে সজীব ওয়াজেদ জয়ের অবদান তুলে ধরেন জেলার নেতারা। জয়কে সক্রিয় রাজনীতি আসার দাবি জানান তারা।

সম্পাদকীয় রিপোর্ট উপস্থাপন করে তিনে বলেন, যে কোনো সময়ের চেয়ে আওয়ামী লীগ এখন শক্তিশালী আর সবাই ঐক্যবদ্ধ থাকলে পৃথিবীর কোনো শক্তিই এই দলকে নিঃশেষ করতে পারবে না।

সৈয়দ আশরাফ তার বক্তব্যে আওয়ামী লীগের আত্মত্যাগের ইতিহাস তুলে ধরে বলেন, ‘জন্ম থেকেই আওয়ামী লীগের সঙ্গে আত্মত্যাগের মহান ইতিহাস জড়িয়ে আছে। এ দল ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ সব ক্ষেত্রেই আত্মত্যাগের মহান ইতিহাস রচনা করেছে।’

Share This: