এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি: ওবায়দুল কাদের

awamiligue-logoনিউজ ডেস্ক: আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে দলের কেন্দ্রীয় কমিটির ফাঁকা পদগুলো আগামী এক সপ্তাহের মধ্যেই পূরণ করা হবে বলে জানিয়েছেন দলটির নব নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার রাজধানীর ধানমণ্ডিতে অবস্থিত প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

৮১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির মধ্যে ২৩টি পদের নাম ঘোষণা করা হয়েছে। ঘোষিত হয়েছে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া সভাপতিমণ্ডলীর ১৭ সদস্যের মধ্যে ১৪ জনের নাম। সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে সভাপতিমণ্ডলীর সদস্য। যুগ্ম সাধারণ সম্পাদকের ৪ জন এবং কোষাধ্যক্ষের নামও ঘোষণা করা হয়েছে। বাকি ৫৮ জনের নামও এক সপ্তাহের মধ্যেই ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলের নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দায়িত্বলাভের পর এটিই ছিল তার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন। এ সময় তাকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করার জন্য দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের সব কাউন্সিলরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একইসঙ্গে তার নাম প্রস্তাব করায় সদ্য সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ৮১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে এখনো ৫৮ টি পদ খালি রয়েছে। দলীয় সভানেত্রীর সঙ্গে আালোচনা করে দল পরিচালনার জন্য তাদের নির্বাচন করা হবে। এটা করতে এক সপ্তাহের মতো সময় তো লাগবেই।

এ সময় তিনি বলেন, ‘আজ-কালের মধ্যে দলের সম্পাদকমণ্ডলীর নেতাদের নাম, ৩-৪ দিনের মধ্যে সদস্যদের নাম প্রেস রিলিজ করে আপনাদের জানিয়ে দেওয়া হবে। এ কাজে সর্বোচ্চ এক সপ্তাহ সময়ও লাগতে পারে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক কার্যনিবর্হী সদস্য সুজিত রায় নন্দী, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

Share This: