ঢাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগ, আটক ৯ | Live Press24

ঢাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগ, আটক ৯

Published on: 8:31 pmOctober 28, 2016

atok=arrestনিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে নয়জন ভর্তিচ্ছুকে আটক করা হয়েছে। তাদের কাছে মোবাইল ফোন ও ইলেক্ট্রনিক্স ডিভাইস (কানের ভেতরে) পাওয়া গেছে।

আটককৃতদের মধ্যে সাতজনকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে। উপযুক্ত প্রমাণ না পাওয়ায় বাকি দুইজনকে ছেড়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আটককৃত শিক্ষার্থীরা হলেন- তারিকুল ইসলাম, আজিজুল আবিদ খান রিফাত, আবদুল্লাহ আল মহসি, মিলন, রাব্বিক হাসান মুন, তাসকিনুর রায়হান তমাল, তাওহিদুল ইসলাম, এনামুল হক। পরেশ মাল এবং রাব্বিক হাসান মুনের তথ্যের ভিত্তিতে আবু সাঈদ নামে এক জালিয়াত চক্রের সদস্যকে আটক করা হয় এবং তাদের দুইজনকে ছেড়ে দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলাকালীন ভ্রাম্যমান আদালত থাকলেও আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান আটককৃতদের শাস্তি দিতে অস্বীকার করেন।
এ বিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এ এম আমজাদ বলেন, নয়জনকে আটক করা হলেও দুইজনকে ছেড়ে দেয়া হয়েছে। তাদের মোবাইলে এসএমএস আসলেও মোবাইল হলের বাইরে ছিল। তাই তাদের ছেড়ে দেয়া হয়েছে। অভিযুক্তদের ভ্রাম্যমান আদালতে শাস্তি না দেয়ার বিষয়ে তিনি বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আগ্রহী ছিলেন না।

ম্যাজিস্ট্রেটের বরাত দিয়ে ভারপ্রাপ্ত প্রক্টর বলেন, ম্যাজিস্ট্রেট শুধু শিক্ষার্থীদের শাস্তি দিতে অপারগ। মূলহোতারা কখনও ধরা পড়েনা। তাই ম্যাজিস্ট্রেট শাস্তি না দিয়েই ক্যাম্পাস ত্যাগ করেন।

আরও পড়ুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফল প্রকাশ
যেখানে ভর্তি হতে পারলাম না সেখানে আজ আচার্য : রাষ্ট্রপতি
শিক্ষার্থীদের আন্দোলনে খুলে গেল শাবি
শাবি অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা
জাহাঙ্গীরনগরের স্থগিত হওয়া ভর্তি কার্যক্রম শুরু ১৮ ডিসেম্বর
গণ বিশ্ববিদ্যালয়ে ফলিত গণিত বিভাগের কর্মশালা
ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ
ঢাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগ, আটক ৯
ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ
রাবির ভর্তি পরীক্ষা শুরু