‘দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার শপথ নিয়েছে বিএনপি’ | Live Press24

‘দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার শপথ নিয়েছে বিএনপি’

Published on: 8:26 pmDecember 16, 2016

স্টাফ রিপোর্টার: একাত্তরের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে দেশে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনতে বিএনপির নেতারা শপথ নিয়েছেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার দুপুরে রাজধানীর শেরেবাংলাস্থ চন্দ্রিমা উদ্যানে বিজয় দিবস উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ১৯৭১ সালে যে চেতনাকে সামনে নিয়ে আমরা লড়াই করেছি সেই চেতনাকে প্রতিষ্ঠিত করার জন্য আমরা ঐক্যবদ্ধ হবো। জনগণ ঐক্যবদ্ধ করে গণতান্ত্রিক শাসন ব্যবস্থা আমরা ফিরিয়ে আনবে। গণতন্ত্রের পাশাপাশি মানুষের অধিকার গুলোকে প্রতিষ্ঠিত করবো। আজকের দিনে এই হচ্ছে আমাদের প্রত্যাশা, এই আমাদের শপথ, আমাদের প্রত্যয়।

তিনি অভিযোগ করেন, সরকার সম্পূর্ণ স্বৈরতান্ত্রিক ও একনায়কতান্ত্রিক উপায়ে দেশ শাসন করছে। তাদের মূল লক্ষ হচ্ছে, ভিন্ন মতকে সম্পূর্ণভাবে দমন করে বিরোধী দলকে দমন করা।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করে সমস্ত প্রতিষ্ঠানকে ভেঙ্গে ফেলেছে। আজকে গণতন্ত্র লুণ্ঠিত হয়েছে।

তিনি বলেন, মহান বিজয় দিবসে বিএনপি ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে মুক্তিযুদ্ধে যারা প্রাণ হারিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাতে এসেছি। যিনি স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়তে গোটা জাতিকে অনুপ্রাণিত করেছিলেন, যিনি বাংলাদেশকে একটি আধুনিক দেশ হিসেবে নির্মাণ করার জন্য কাজ শুরু করেছিলেন, সেই মহান নেতা ও বিএনপি প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতিও শ্রদ্ধা জানাতে এসেছি। এছাড়া আজকের এই দিনে মুক্তিযুদ্ধে যারা প্রাণ দিয়েছিলেন তাদেরকে স্মরণ করেছি।

স্বাধীনতার স্বপ্ন দেশের জনগণের এখনও পূরণ হয়নি বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

আরও পড়ুন

চাঁদাবাজির অভিযোগে আনন্দ টিভি থেকে তিনজন বহিষ্কার
পদ নেই তবুও পদোন্নতি দিচ্ছে সরকার : রিজভী
জীবন-জীবিকায় বাজেটে সর্বোচ্চ অগ্রাধিকার চায় বিএনপি
অশুভ উদ্দেশে অন্ধকারে ঢিল ছুড়বেন না, বিএনপিকে কাদের
করোনায় প্রাণ গেল মহানগর বিএনপি নেতা আহসান উল্লাহর
`ক্ষমতাসীনরা স্বাস্থ্য খাতকে লুটপাটের আঁখড়ায় পরিণত করেছে’
বিএনপি ছায়া বাজেট উত্থাপন করবে মঙ্গলবার
বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত না করার আহ্বান কাদেরের
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ইউনাইটেডে ভর্তি
সিলেটের সাবেক মেয়র কামরান করোনায় আক্রান্ত