বিশ্ব ইজতেমায় মুসল্লিদের প্রতি পুলিশের নির্দেশনা | Live Press24

বিশ্ব ইজতেমায় মুসল্লিদের প্রতি পুলিশের নির্দেশনা

Published on: 11:01 amJanuary 9, 2017

স্টাফ রিপোর্টার: আসন্ন বিশ্ব ইজতেমা সুষ্ঠুভাবে শেষ করার জন্য আগত মুসলি¬দের কিছু নির্দেশনা মেনে চলার অনুরোধ করেছে বাংলাদেশ পুলিশ। রোববার সন্ধ্যায় পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়। নির্দেশনায় বলা হয়, ইজতেমা স্থলে নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রয়োজনীয় সহযোগিতা করবেন এবং সহযোগিতা নেবেন।

নির্ধারিত খিত্তায় অবস্থান করবেন এবং অপরিচিত ও সন্দেহভাজন ব্যক্তি এবং কোনো পোটলা, ব্যাগ বা সন্দেহজনক বস্তুর উপস্থিতি দেখামাত্র তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জানাতে হবে। একই সাথে টাকা ও মূল্যবান সামগ্রী নিজ হেফাজতে রাখবেন। বিক্ষিপ্তভাবে ঘোরাফেরা করা যাবে না।

হকার ও ভ্রাম্যমাণ ফেরিওয়ালাদের কাছ থেকে খাদ্য বা পানীয় গ্রহণে অজ্ঞান পার্টির কবলে পড়ার ঝুঁকি আছে। স্থায়ী দোকানের খাবার খাবেন। কিছু খোয়া গেলে তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করবেন। ইজতেমা চলাকালে প্রধান সড়ক ও পার্শ্ববর্তী এলাকায় তাবু খাটাবেন না কিংবা অন্য কোনোভাবে সড়ক ও এলাকা ব্যবহার করবেন না। অসুস্থ হলে ইজতেমার জন্য নির্ধারিত অস্থায়ী হাসপাতাল ও নিকটবর্তী হাসপাতাল, স্বাস্থ্যকর্মী বা প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তা গ্রহণ করবেন।

আরও পড়ুন

সীমিত মুসল্লি নিয়ে হজের পরিকল্পনা
বিশ্বসেরা কুরআনের তিন কারী
শান্তি কামনায় বিশ্ব ইজতেমার প্রথম পর্বের সমাপ্তি
রবিবার বেলা সাড়ে ১১টার মধ্যে আখেরি মোনাজাত
দ্বিতীয় দিনের বয়ান চলছে বিশ্ব ইজতেমায়
বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু
বিশ্ব ইজতেমা শুরু শুক্রবার
বিশ্ব ইজতেমায় মুসল্লিদের প্রতি পুলিশের নির্দেশনা
বিশ্ব ইজতেমা শুরু ১৩ জানুয়ারি
জেনে নিন কোন হজ আদায় করা সহজ