বিশ্ব ইজতেমা শুরু শুক্রবার | Live Press24

বিশ্ব ইজতেমা শুরু শুক্রবার

Published on: 3:46 pmJanuary 12, 2017

নিউজ ডেস্ক: টঙ্গীর তুরাগ নদীর পাড়ে আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। দেশের ১৭টি জেলার মুসল্লিদের পাশাপাশি ইজতেমার এই পর্বে অংশ নিচ্ছেন বিশ্বের বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসল্লিরা।

ইজতেমা উপলক্ষে প্রচণ্ড ঠাণ্ডা উপেক্ষা করে বুধবার থেকে ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন দেশ-বিদেশের মুসল্লিরা। এরই মধ্যে প্রয়োজনীয় কার্যক্রম শেষ হয়েছে ইজতেমার ময়দানের। মুসল্লিরা দলে দলে ময়দানে এসে খুঁজে নিচ্ছে যার যার খিত্তা।

শুক্রবার বাদ ফজর বিশ্ব ইজতেমার প্রথম ধাপ শুরু হবে বলে জানিয়েছেন ইজতেমার মুরুব্বি গিয়াস উদ্দিন। তিনি বলেন, এ বছর বিশ্ব ইজতেমায় অংশ নেবেন দেশের ৩৩টি জেলার মুসল্লি। এর মধ্যে প্রথম ধাপে অংশ নেবেন দেশের ১৭টি জেলার মুসল্লি। এছাড়া বিদেশি মুসল্লিরাও আসতে শুরু করেছেন। আগামী ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম ধাপ। এরপর ২০ জানুয়ারি শুক্রবার শুরু হবে দ্বিতীয় ধাপ।

প্রথম ধাপে যেসব জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন- ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়ীয়া, মানিকগঞ্জ, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, গাজীপুর, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, গোপালগঞ্জ, শরীয়তপুর, সাতক্ষীরা ও যশোর।

আরও পড়ুন

সীমিত মুসল্লি নিয়ে হজের পরিকল্পনা
বিশ্বসেরা কুরআনের তিন কারী
শান্তি কামনায় বিশ্ব ইজতেমার প্রথম পর্বের সমাপ্তি
রবিবার বেলা সাড়ে ১১টার মধ্যে আখেরি মোনাজাত
দ্বিতীয় দিনের বয়ান চলছে বিশ্ব ইজতেমায়
বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু
বিশ্ব ইজতেমা শুরু শুক্রবার
বিশ্ব ইজতেমায় মুসল্লিদের প্রতি পুলিশের নির্দেশনা
বিশ্ব ইজতেমা শুরু ১৩ জানুয়ারি
জেনে নিন কোন হজ আদায় করা সহজ