বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্র নিয়ে সংঘর্ষে নিহত ১

নিউজ ডেস্ক: চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পে সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন। মোহাম্মদ আলী নামে ওই ব্যক্তি বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বুধবার দুপুরে উপজেলার গণ্ডামারা ইউনিয়ন পরিষদে প্রকল্প এলাকায় দুই পক্ষের মধ্যে ওই সংঘর্ষ ঘটে। সংঘর্ষে ১০ জন আহত হয়। এরমধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৩ জনের অবস্থা গুরুতর।

নিহত মোহাম্মদ আলী গণ্ডামারার বাসিন্দা বলে জানা যায়। সংঘর্ষে গুরুতর আহত হওয়ার পর অন্যান্যদের সঙ্গে মোহাম্মদ আলীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকদের বরাত দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিদর্শক শহীদুল ইসলাম জানান, মাথায় আঘাত নিয়ে মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে কয়েক ঘণ্টা পরই তিনি মারা যান। ওই হাসপাতালে ভর্তি হওয়া এ ঘটনায় আহত আরো ৩ জনের অবস্থা গুরুতর বলে তিনি জানান।

কয়লা বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান এস আলম গ্রুপ বুধবার গণ্ডামারায় এক সুধী সমাবেশের আয়োজন করে। ওই সুধী সমাবেশে কয়েকহাজার লোক নিয়ে হাজির হন গণ্ডামারা বসতভিটা রক্ষা কমিটির সমন্বয়কারী লেয়াকত আলী। এ সময় স্থানীয় আওয়ামী লীগ নেতা নুরুল মোস্তফা সংগ্রামের নেতৃত্বে লেয়াকত আলীর মিছিল লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এরপরই উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

ওই সুধী সমাবেশে উপস্থিত ছিলেন এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান আবদুস সামাদ লাভু।

উপজেলার গন্ডামারা গ্রামে প্রায় ৬০০ একর জমির ওপর ২০ হাজার কোটি টাকা ব্যয়ে চীনের একটি প্রতিষ্ঠানসহ দুইটি প্রতিষ্ঠানের সঙ্গে যৌথ মলিকানায় প্রকল্পটি বাস্তবায়ন করছে। গত বছরের ৪ এপ্রিল এ প্রকল্পের বিরোধিতা করে এলাকাবাসীর সমাবেশে হামলার ঘটনায় চারজন নিহত ও অর্ধশতাধিক লোক আহত হয়।

Share This: