‘টিকে থাকতেই আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি’

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতি থেকে হারিয়ে যাওয়ার শঙ্কা থেকেই বিএনপি আগামী সংসদ নির্বাচনে অংশ নেবে। কারণ ফের নির্বাচন বর্জন করলে রাজনীতিতে তাদের অপ্রাসঙ্গিক হয়ে পড়ার ঝুঁকি রয়েছে।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি গত নির্বাচনে অংশ না নিয়ে যে ভুল করেছে, তার পরিণামে তাদেরকে যতোটা দুর্বল, সংকুচিত ও এলোমেলো করেছে, ভবিষ্যতে তাদের রাজনৈতিক অঙ্গণে অপ্রাসঙ্গিক হয়ে যাওয়ার একটা ঝুঁকি থাকে। সে ঝুঁকি তারা নেবে বলে বিশ্বাস হয় না। আর বিএনপি রাজনীতি করে। তাদেরও তো রাজনৈতিক কৌশল আছে। তিনি বলেন, বিএনপি এবার সংসদেও নেই, রাজপথেও নেই। পরের বার তারা আবার সংসদেও থাকবে না, রাজপথেও থাকবে না- এ রকম অবস্থায় তাদের প্রাসঙ্গিক থাকার সম্ভ‍াবনা নেই। তাদেরও অনেক বুদ্ধিমান নেতা আছেন। এ ঝুঁকি তারা নেবেন না।’

ওবায়দুল কাদের বলেন, নেতিবাচক মানসিকতার কারণেই নতুন নির্বাচন কমিশন নিয়ে বিএনপি অসন্তোষ প্রকাশ করছে। বিএনপি ‘মানি না, মানবো না’ মানসিকতার মধ্যে রয়েছে দাবি করে তিনি বলেন, বিএনপির মধ্যে একটি নেতিবাচক ধারা ঢুকেছে। এর মধ্য থেকে তারা বের হতে পারছে না। আসলে বিএনপি হতাশ ও বিপর্যস্ত হয়ে নির্বাচন কমিশন নিয়ে নানা মন্তব্য করছে।


Share This: