‘শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবে না বিএনপি’

নিউজ ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে জাতীয় নির্বাচনে যাবে না বিএনপি।

জাতীয়তাবাদী তাঁতী দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন গয়েশ্বর।

গতকাল শুক্রবার রাজধানীতে মেডিটেশনবিষয়ক প্রতিষ্ঠান কোয়ান্টাম ফাউন্ডেশনের এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান সরকারের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। একই দিনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাজশাহীতে বলেন, সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন হবে। এটি ঠেকাতে পারবে না বিএনপি।

এর একদিন পর রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপির চেয়ারপারসনকে ছাড়া কোনো নির্বাচন হবে না।

দলীয় সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে কি না, তা গয়েশ্বরের কাছে জানতে চান এক সাংবাদিক। জবাবে তিনি বলেন, ‘আমরা দলীয়ভাবে বসি নাই। দলের মধ্যে নানা রঙের লোক আছে, নানা বর্ণের লোক আছে, নানা মতের লোক আছে। কে, কী ভাবছে, সেটা আমরা জানি না। পত্রিকার ভাষা যেটা আসছে, সেটা নিয়ে আমি কোনো মন্তব্য করব না। আমরা দলীয়ভাবেই সিদ্ধান্ত নিব।’

‘শেখ হাসিনার অধীনে যদি নির্বাচনেই যাব, তাহলে ১৪ সালেই নির্বাচনে যেতে পারতাম। তাহলে পাঁচ বছর পরে যাব কেন?’

খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান মামলা বিএনপিকে চাপে রাখার কৌশল বলেন মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপি তা রাজনৈতিকভাবে মোকাবিলা করবে।