গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে ২ মার্চ বিএনপির অবস্থান কর্মসূচি

নিউজ ডেস্ক: গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী বৃহস্পতিবার ঢাকাসহ দেশব্যাপী অবস্থান প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার দুপুরে রাজধানীয় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ কর্মসূচি ঘোষণা করেন।

রুহুল কবির রিজভী জানান, গ্যাসের মূল্য কয়েক গুন বৃদ্ধি ও সরকারের অগণতান্ত্রিক সিধান্তের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ পর্যন্ত ঢাকাসহ সারাদেশে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

কোথায় কোথায় কর্মসূচি অনুষ্ঠিত হবে জানতে চাইলে তিনি বলেন, আগামীকাল এ বিষয়ে আপনাদের জানিয়ে দেওয়া হবে।

বিএনপির মুখপাত্র বলেন, সরকারের জবাবদিহিতা না থাকলে ক্ষমতাসীনদের বেপরোয়া সিদ্ধান্তে জনজীবনে এক দুর্বিষহ অনিশ্চয়তা বিরাজ করছে। সম্প্রতি গ্যাসের সীমাহীন মূল্যবৃদ্ধি সরকারের অগণতান্ত্রিক একগুঁয়ে দানবীর আচরণের বহি:প্রকাশ। সরকার জনগণকে খোয়াড়ের প্রাণী মনে করেরে বলেই জনগণের ইচ্ছাকে অগ্রাহ্য করতে দ্বিধা করে না বলে মন্তব্য করেন তিনি।

একতরফাভাবে গ্যাসের মূল্য বৃদ্ধি সরকার জনগণকে তাচ্ছিল্য করেছে বলে অভিযোগ করেন রিজভী। বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কয়েকটি রাজনৈতিক সংগঠন আজকে হরতালকে কেন্দ্র করে রাজধানীর শাহবাগে হরতাল সমর্থকদের উপর পুলিশ বেপরোয়া লাঠিচার্জ, টিয়ারশেল ও জলকামান থেকে গরম জল নিক্ষেপ করেছে। এরফলে বেশকিছু হরতাল সমর্থক আহত হয়েছেন। এ ঘটনাই প্রমান করে জনস্বার্থ সংশ্লিষ্ট সামন্য প্রতিবাদও সরকার সহ্য করতে পারে না।

হরতাল সমর্থকদের উপর পুলিশের এধরনের ন্যাক্কারজনক আচারণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি নেতা আব্দুল আওয়াল মিন্টু, আবুল খায়ের ভুঁইয়া, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুনির হোসেন প্রমুখ।

Share This: