যেখানে ভর্তি হতে পারলাম না সেখানে আজ আচার্য : রাষ্ট্রপতি

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, যে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হইতে পারলাম না সেইখানে আসলাম আচার্য হয়ে। শনিবার সমাবর্তনে মজা করে দেয়া এই বক্তব্যে বেশ আলোড়ন তুলেছেন সামাজিক গণমাধ্যমে।

পদাধিকার বলে বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ। সেই বিষয়টি উল্লেখ করে মজা করে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে যখন আসলাম ভর্তি হওয়ার জন্য, তখন ভর্তি তো দূরের কথা, ভর্তির ফরমটাও আমাকে দেয় নাই। বন্ধু-বান্ধব অনেকে ভর্তি হইলো, ছাত্র রাজনীতির সঙ্গে তখন আমি যুক্ত। ভর্তি না হতে পারার কারণটিও রাষ্ট্রপতি বলেন। আমার মেট্রিকে ছিল থার্ড ডিভিশন, ঢাকা ইউনিভার্সিটিতে চান্স পাওয়া দূরের কথা ফরমই কিনতে পারি নাই।

রাষ্ট্রপতি যোগ করেন, ভর্তি যখন হইতে পারলাম না, তখন দয়ালগুরুর কৃপায় গুরুদয়াল কলেজে (কিশোরগঞ্জে) ভর্তির সুযোগ পেয়ে গেলাম। কিন্তু আল্লাহর কী লীলা খেলা বুঝলাম না, যেই ইউনিভার্সিটিতে ভর্তি হইতে পারলাম না, সেইখানে আমি চ্যান্সেলর হইয়া আসছি। বাংলাদেশে যতগুলি পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয় আছে, সবগুলির আমি চ্যান্সেলর।’

ছাত্ররাজনীতির সঙ্গে সংশ্লিষ্টতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা হয়েছে উল্লেখ করে তিনি মজা করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে না পরলেও সব গুলো হলে থেকেছি,রোকেয়া হল বাদে। তবে রোকেয়া হলের আশেপাশে অনেক ঘোরাঘুরি করতাম। সমাবর্তনের গাউন নিয়ে মজা করে রাষ্ট্রপতি বলেন, এক সময় গাউন পড়া ছেলেমেয়েদের দেখলে হিংসা হত। এখন গাউন পরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যাই, সিনথেটিকের এই কাপড়ে গরম লাগে। বাতাস ঢুকে না। মাননীয় ভিসি কে অনুরোধ করছি সমাবর্তন যেন শীতকালে করা হয়।

Share This: