নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার সুযোগ নেই

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট কোটায় বিএনপির থাকার সুযোগ নেই।

রোববার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

এসময় মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দল প্রথমবারের মতো এবার ২৫ মার্চকে ‘গণহত্যা দিবস’ হিসেবে পালন করবে।

এছাড়া আসন্ন সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচন এবং কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে জোটের প্রার্থীর পক্ষে ১৪ দল এক হয়ে কাজ করবে বলেও জানান তিনি।

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, ‘কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে জয়া সেনগুপ্তকে বিজয়ী করতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করব। এ দুই প্রার্থীর পক্ষে প্রচারের জন্য ১৪ দলীয় জোটের নেতারা অংশ নিবেন।’

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে জাসদের যিনি প্রার্থী ছিলেন, তিনি প্রার্থিতা প্রত্যাহার করবেন বলেও ব্রিফিংয়ে জানানো হয়।

১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনীর হত্যাযজ্ঞ স্মরণে দিনটিকে ‘জাতীয় গণহত্যা দিবস’ হিসেবে ঘোষণার প্রস্তাব জাতীয় সংসদে সর্বসম্মতিতে পাস করায় সরকারকে অভিনন্দন জানায় ১৪ দল।

মোহাম্মদ নাসিম বলেন, এ দিবসটি জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিকভাবে পালনের স্বীকৃতি আদায়ে কাজ করতে সরকার ও পররাষ্ট্রমন্ত্রীকে দ্রুত উদ্যোগ গ্রহণ করতে আহ্বান জানাই।

তিনি জানান, আগামী ২৫ মার্চ ১৪ দলীয় জোট কেন্দ্রীয়ভাবে দিবসটি পালন করবে। এছাড়া জেলা ও উপজেলা পর্যায়েও এ দিবসটি পালন করা হবে।

গত শনিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জাসদের মহাসমাবেশ যোগদানকারী নরসিংদীর জাসদ কর্মীদের ওপর হামলায় দুঃখ প্রকাশ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘দু-একটি বিচ্ছিন্ন ঘটনায় আমাদের ঐক্য বিনষ্ট করা যাবে না।’

সংবাদ ব্রিফিংয়ে গণহত্যা দিবসের পক্ষে স্ব স্ব দলের বক্তব্য তুলে ধরেন জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদৎ হোসেন এবং জাসদ একাংশের সাধারণ সম্পাদক শিরিন আখতার।

এর আগে শিরিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন, জাসদ আরেকাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য কামরুল আহসান, বাসদের রেজাউর রশীদ খান প্রমুখ।

Share This: