রোববার থেকে উত্তরাঞ্চলে পণ্য পরিবহন ধর্মঘট

নিউজ ডেস্ক: আগামীকাল রোববার থেকে ৪৮ ঘণ্টার জন্য উত্তরাঞ্চলের সব জেলায় পণ্য পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংক লরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ। রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত এ ধর্মঘট পালন করা হবে।

শনিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংক লরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অধিকার আদায় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক এবং বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ।

সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধ, বাম্পার, সাইড অ্যাঙ্গেল এবং হুক খোলার সরকারি আদেশ অবিলম্বে প্রত্যাহার, বিভিন্ন স্থানে স্থাপিত ওজন যন্ত্রের নামে চাঁদাবাজি বন্ধ, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধসহ সাত দফা দাবি বাস্তবায়নে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আব্দুল মান্নান আকন্দ বলেন, চলতি মাসের মধ্যে যদি এই সাত দফা দাবি মেনে নেয়া না হয় তাহলে ঈদুল ফিতরের পরে লাগাতার কর্মবিরতি পালনের কর্মসূচি গ্রহণ করা হবে।

তিনি বলেন, এর আগে ২০১৬ সালে সাত দফা দাবিতে ধর্মঘট চলাকালে সরকার এবং পুলিশ প্রশাসনের উচ্চপর্যায়ের সঙ্গে বৈঠকে দাবি মেনে নেয়ার আশ্বাস প্রদান করা হলেও এখন পর্যন্ত তা কার্যকর হয়নি। যার কারণে আবারও ধর্মঘট ডাকা হয়েছে।

Share This: