পৃথক কমিশন গঠন করে জিয়ার মরণোত্তর বিচার করতে হবে: নাসিম | Live Press24

পৃথক কমিশন গঠন করে জিয়ার মরণোত্তর বিচার করতে হবে: নাসিম

Published on: 4:04 pmDecember 9, 2019
রাজনীতি
ফাইল ছবি

লাইভ প্রেস২৪ ডেস্ক: পৃথক কমিশন গঠন করে বিএনপি প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মরণোত্তর বিচার করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার হত্যার নীল নকশার মুল খলনায়ক ছিল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। তাই কমিশন গঠন করে জিয়ার মরণোত্তর বিচার করতে হবে। শুধু তাই নয়, আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করলে বিএনপিকে রাজপথে ও নির্বাচনী মাঠের নিশ্চিহ্ন করে দেয়া হবে।

রোববার দুপুরে বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

নাসিম বলেন, খালেদা জিয়ার দল বিএনপি বারবার আন্দোলন ও নির্বাচনের মাঠ থেকে পালিয়ে আওয়ামী লীগকে ফাঁকা মাঠে গোল দেয়ার সুযোগ করে দিয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি জামায়াত নিস্তেজ হয়ে আছে, তারা সুযোগ পেলে আওয়ামী লীগ ও দেশবাসীকে ছোবল মারবে, তাই সকলকে সজাগ থাকতে হবে।

সম্প্রতি উচ্চ আদালতে বিএনপিপন্থী আইনজীবীদের হট্টগোল প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, সরকার বা আওয়ামী লীগ বেগম খালেদা জিয়াকে জামিন দেয়ার ক্ষমতা রাখে না। তাদের আদালত থেকেই জামিন নিতে হবে। আদালতে গুন্ডামি করলে রাজপথে থেকেই জবাব দিবে আওয়ামী লীগ।

সামনের নির্বাচন হবে আরো কঠিন, জানিয়ে নেতাকর্মীদের একত্রে থেকে দলকে শক্তিশালী করে রাজশাহীতে আওয়ামী লীগের দূর্গ হিসেবে গড়ে তোলার আহ্বান জানান তিনি।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী (এমপি) ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ কেন্দ্রীয় অন্যান্য নেতৃবৃন্দ।

বিকালে জেলা শিল্পকলা একাডেমীতে সম্মেলনের দ্বিতীয় পর্বে সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লাকে সভাপতি ও সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারাকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঘোষণা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

লাইভ প্রেস২৪/এমএসএম

আরও পড়ুন

বাড়ি ফেরার পথে গাড়িতে গণধর্ষণের শিকার গার্মেন্টস কর্মী, হাসপাতালে ভর্তি
অনিয়ম দুর্নীতি বন্ধে আগামীতে দেশের সকল কৃষককে অ্যাপের আওতায় আনা হবে : খাদ্যমন্ত্রী
মুজিববর্ষে উৎসবের পাশাপাশি জনগণের সেবা নিশ্চিত করতে হবে : এলজিআরডি মন্ত্রী
রোববার রাজাকারদের তালিকা প্রকাশ
বিতর্কিত আইনের প্রতিবাদে ভারতজুড়ে বিক্ষোভের ডাক জমিয়তের
পৃথক কমিশন গঠন করে জিয়ার মরণোত্তর বিচার করতে হবে: নাসিম
শাহজালালে ১৫০ কার্টন সিগারেট জব্দ
মিশরে গির্জায় হামলা : ৩ মাসের জরুরি অবস্থা জারি
রাশিয়ায় পাতাল রেলে বিস্ফোরণে নিহত ১০
দিনাজপুরে পীর ও নারী মুরিদকে গলা কেটে গুলি করে হত্যা