টানা তৃতীয়বারের মতো জয়ী বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ | Live Press24

টানা তৃতীয়বারের মতো জয়ী বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ

Published on: 12:04 pmDecember 13, 2019
টিউলিপ সিদ্দিক
টিউলিপ সিদ্দিক

লাইভ প্রেস২৪ ডেস্ক : লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসন থেকে টানা তৃতীয়বারের মতো জয়ী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রিজওয়ানা সিদ্দিক। শুক্রবার পাওয়া ফলে দেখা যায়, ২৮ হাজার ৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তিনি। টিউলিপের নিকটতম প্রতিদ্বন্দ্বি কনজারভেটিভের জনি লুক পেয়েছেন ১৩ হাজার ৮৯২ ভোট।

ব্রিটেনের রয়েল সোসাইটি অব আর্ট‌সের ফেলো টিউলিপ রেজোয়ানা সিদ্দিক ২০১৫ সালে এ আসন থেকে প্রথমবার পার্লামেন্ট সদস্য নির্বা‌চিত হন। ঐ নির্বাচ‌নে ২৩ হাজার ৯৭৭ ভোট পান তিনি। ২০১৭ সালের নির্বাচনে তিনি ৩৪ হাজার ৪৬৪ ভোট পেয়ে পুনঃনির্বাচিত হন। এবার তৃতীয়বারের মতো জয়ী হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তার নির্বাচনী এলাকার সকল ভোটার, সমর্থক, শুভাকাঙ্ক্ষীসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন টিউলিপ।

ব্রিটেনের বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক ড. শফিক সিদ্দিক ও শেখ রেহানা দম্পতির তিন সন্তানের মধ্যে টিউলিপ দ্বিতীয়। লন্ডনে জন্ম নেওয়া এই ব্রিটিশ বাংলাদেশি ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হয়ে রাজনীতিতে যুক্ত হন। এমপি নির্বাচিত হওয়ার আগে টিউলিপ ক্যামডেনের কাউন্সিলর ছিলেন। ওই কাউন্সিলে তিনিই প্রথম বাংলাদেশি বং‌শোদ্ভূত নারী কাউন্সিলর।

যুক্তরাজ্যের যে কয়টি আসনের ফল নি‌য়ে ভোটার ও সংবাদমাধ্যমের আগ্রহ থাকে তার মধ্যে অন্যতম লন্ড‌নের হ্যাম‌স্টেড ও কিলবার্ন। ‌নব্বইয়ের দশক থেকেই এটি ব্রিটেনে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসনগুলোর তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসে। দু’দফায় এমপি নির্বাচিত হবার পর ব্রিটেনের নানা রাজনৈতিক ইস্যুতে পার্লামেন্টের ভেতরে বাইরে রীতিমত ঝড় তুলতে সক্ষম হন টিউলিপ।

লাইভ প্রেস২৪/জেডআই

আরও পড়ুন

লাইভ প্রেস২৪ এর প্রধান সম্পাদক করোনায় আক্রান্ত
ফেসবুকের নতুন ফিচার ‘অ্যাভাটার’, যেভাবে ব্যবহার করবেন
সিলেট নিয়ে ভার’তীয় মিডি’য়ায় নতুন ভাবনা
ধামরাইয়ে খাবারের অভাবে লোকালয়ে ঘুরছে বানর
সবাই ধৈর্য ধারণ করে ঘরে থাকুন, নিজের পরিবারকে সুরক্ষিত রাখুন
টানা তৃতীয়বারের মতো জয়ী বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ
পৃথক কমিশন গঠন করে জিয়ার মরণোত্তর বিচার করতে হবে: নাসিম
বিএনপি জনসমর্থন হারিয়ে ফেলেছে: ওবায়দুল কাদের
পৃথিবীর অনেক দেশের তুলনায় আমরা অনেক মেধাবী: তথ্যমন্ত্রী
শেখ হাসিনা ছাড়া আমরা দলের জন্য অপরিহার্য নই : কাদের