আগামী জানুয়ারিতে শুরু হবে দমদমা বধ্যভূমির সংস্কার

লাইভ প্রেস২৪,বেরোবি: দমদমা বধ্যভূমির সংস্কার কাজ আগামী বছরের জানুয়ারি মাসে শুরু হবে বলে জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। শনিবার (১৪ই ডিসেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় এ ঘোষণা দেন তিনি।

এ সময় তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয় তথা রংপুর অঞ্চলের মানুষের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক স্থান দমদমা বধ্যভূমি। স্থানটি সংস্কার করা অত্যন্ত জরুরি। তাই ২০১৯-২০ অর্থবছরেই (জানুয়ারি থেকে) এর সংস্কার কাজ শুরু হবে। পুনরায় সংস্কার ও সংরক্ষণে জন্য ১২ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে।

আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দফতরের পরিচালক অধ্যাপক আরএম হাফিজুর রহমান সেলিম, রেজিস্ট্রার কর্নেল আবু হেনা মুস্তাফা কামাল, কলা অনুষদের ডিন ড. সরিফা সালোয়া ডিনা, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন আতিউর রহমান ।

উল্লেখ্য, বুদ্ধিজীবীদের স্মরণ ও বধ্যভূমি সংরক্ষণের জন্য ২০১০ সালে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত রংপুরের দমদমা বধ্যভূমির দায়িত্ব নেয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) কর্তৃপক্ষ।

লাইভ প্রেস২৪/নাজমুল হুদা নিমু/বিএইচ

Share This: