শ্রদ্ধায় ভালোবাসায় রংপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

লাইভ প্রেস২৪,রংপুর: শ্রদ্ধা ভালোবাসা ও যথাযোগ্য মর্যাদায় রংপুরে পালিত হলো শহীদ বুদ্ধিজীবী দিবস। জাতির শ্র্রেষ্ঠ সন্তানদের স্মরণে দিনব্যাপী আয়োজন করা হয়েছে নানা কর্মসূচী। অর্ধনিমিত রাখা হয়েছে জাতীয় ও কালো পতাকা। শনিবার, ১৪ ডিসেম্বর প্রথম প্রহরে কালেক্টরেট সুরভি উদ্যানে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুষ্পন্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। বিভাগীয় ও জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও সংগঠন এসময় শহীদদের প্রতি বিনর্ম শ্রদ্ধা জানায়।

এর আগে নগরীর বিভিন্ন এলাকা থেকে মিছিল আসতে থাকে কালেক্টরেট সুরভি উদ্যানে দিকে। সকাল নয়টায় রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান ছাফিয়া খানম শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিন্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর একে একে বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা ও সংগঠনের প্রতিনিধিরা পুষ্পাঞ্জলি অর্পন করে।

এদিকে শহীদ বুদ্ধিজীবী দিবসে সকাল আটটায় রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু, সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, দফতর সম্পাদক আমিন উদ্দিন, জেলা মহিলা লীগের সভাপতি মরতুজা মনসুর, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান রনিসহ দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শন, বিশেষ আলোচনা সভা, দোয়া মাহফিল ও প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচী আয়োজন করা হয়েছে। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক, সাংষ্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

লাইভ প্রেস২৪/মেজবাহুল হিমেল/বিএইচ

Share This: