অনিয়ম দুর্নীতি বন্ধে আগামীতে দেশের সকল কৃষককে অ্যাপের আওতায় আনা হবে : খাদ্যমন্ত্রী

বাবুল আখতার রানা,লাইভ প্রেস২৪, নওগাঁ : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, অনিয়ম দুর্নীতি বন্ধ করতে আগামীতে সমগ্র দেশে সকল কৃষককে অ্যাপের আওতায় নিয়ে আসা হবে। ইতোমধ্যে অ্যাপের মাধ্যমে দেশের ১৬টি উপজেলায় পাইলট স্কীমের আওতায় নিয়ে আসা হয়েছে। বাঁকীগুলো কৃষি মন্ত্রনালয় যেভাবে তালিকা দিয়েছে স্বচ্ছতার সাথে জেলা ও উপজেলাগুলোতে খাদ্যসংগ্রহ কমিটি আছে কৃষকদের উপস্থিতিতে স্বচ্ছতার সাথে ধান কেনা হচ্ছে এবং এ ধারা অব্যাহত থাকবে। সারাদেশে লটারী না করে আস্তে আস্তে আমরা ডিজিটাল অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহের চিন্তা ভাবনা করছি। আগামী বোরো মৌসুমে আরো বৃদ্ধি করা হবে এবং সামনে আমন মৌসুম আসতে আসতে শতভাগ অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহ করা হবে। গত ১লা নভেম্বর থেকে ধান কেনা শুরু হয়েছে। কিন্ত যেগুলো অ্যাপের মাধ্যমে ছিল এবং অ্যাপের নিবন্ধনের কারনে একটু দেরী হয়েছে প্রথম বছর বলে। আগামী বছরে সঠিক সময়ে ধান সংগ্রহ শেষ করা হবে।

আজ শুক্রবার সকালে জেলা প্রশাসনের আয়োজেন নওগাঁ সদর উপজেলা খাদ্যগুদামে ডিজিটাল খাদ্যশস্য ব্যবস্থাপনার আওতায় ‘কৃষকের অ্যাপ’ এর মাধমে আমন মৌসুমে ধান ও চাল সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার রাশিদুল হক, জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটওয়ারী, সদর উপজেলা খাদ্য কর্মকর্তা আতিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনসহ অন্যান্য কর্মকর্তা ও চালকলের মালিকরা।

পরে প্রধান অতিথি কৃষকের অ্যাপের মাধ্যমে ধান ক্রয়ের টাকা বিতরন করেন।

লাইভ প্রেস২৪/জেডআই

Share This: