লক্ষ্মীপুরে পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে বাড়ি দখল

লাইভ প্রেস২৪,লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর জেলার রায়পুরে ভাগ্নে কর্তৃক সন্ত্রাসী কায়দায় দরজার তালা ভেঙ্গে মামার বসত ঘর অবৈধভাবে দখল। থানায় জিডি। এসময় বসতঘরে থাকা প্রায় ৫ লাখ টাকার আসবাবপত্র ও অন্যান্য মূল্যবান মালামাল লুট হয়েছে । আর এসব কাজে প্রত্যক্ষ ভাবে মদদ ও সহযোগীতা করেন প্রভাবশালী স্থানীয় আওয়ামীলীগ ও যুবলীগের নেতা কর্মী ।

জিডি সুত্রে জানা যায়, উপজেলার ৩নং চরমোহনা ইউনিয়নের ১নং ওয়ার্ডের কালা গাজি পাটোয়ারী বাড়ির ফজলুর রহমান পৈত্রিক সম্পত্তির উপর ১তলা ভবন নির্মাণ করেন। দীর্ঘ বছর ঢাকা বসবাস করায় ও সম্প্রতি ৩ মাসের জন্য ফজলুর রহমান দক্ষিন আফ্রিকায় থাকার সুযোগে ভাগ্নে আনোয়ার হোসেন, ফারুক হোসেন ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌস সুচি আক্তার স্থানীয় সরোয়ার হোসেন পিটু ও প্রভাবশালীদের প্রত্যক্ষ সহযোগিতায় ওই বাড়িটির তালা ভেঙ্গে জবরদখল করে ওই বাড়িতে বসবাস করা শুরু করে। এসময় ওই ঘরে থাকা মূল্যবান আসবাবপত্রসহ অন্যান্য মালামালগুলিও লুট করা হয়।

পরবর্তিতে দখলকৃত বাড়িতে বিভিন্ন ফল ও নারিকেল সুপারী লুট করা হয়। গত ১৯ ফেব্রুয়ারি ২০২০ (বুধবার) প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে গণমাধ্যমকর্মীদের নিকট একটি লিখিত জিডি করেন ভুক্তভোগী ফজলুর রহমান। তিনি অভিযোগ করে আরো বলেন, নিজের পৈত্রিক বাড়িতেও যেতে পারছেনা। বসত বাড়িতে গেলে গুম,খুন,রক্তপাত করার হুমকি দিচ্ছেন স্থানীয় সরোয়ার হোসেন পিটু।

তাদের ভয়ে তিনি কোন প্রতিবাদ করতে পারছেনা বলেও জানান। এসব অভিযোগের ভিত্তিতে সরেজমিনে ওই বাড়িতে গেলে অভিযুক্ত জান্নাতুল ফেরদৌস সূচি আক্তার লাইভ প্রেস২৪কে জানায়, দখলকৃত ঘরেই বসবাস করছেন। এসময় ঘরে বসবাস, মালিকানা ও জবরদখলের কথা জানতে চাইলে ঘর দখলের কথা স্বীকার করে তিনি জানায়, তার মামা শশুড় ফজলুর রহমানের সাথে ১৮ লাখ টাকা লেনদেন এর বিরোধ আছে।

স্থানীয় ১০/১২জনর সহযোগিতায় এই ঘরটি দখল করেছেন তারা। তবে মালামাল লুটের বিষয়টি অস্বীকার করেছেন। নির্মানকৃত বাড়িতে ঘরটি দখলচ্যুত ও সঠিক তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন ভূক্তভোগী ফজলুর রহমান।

লাইভ প্রেস২৪/আলমগীর হোসেন/বিএইচ

Share This: