পিকনিকে যাওয়ার পথে নেশা করে অসুস্থ হয়ে তিন ছাত্র হাসপাতালে ভর্তি

লাইভ প্রেস২৪,নীলফামারী: রংপুর জেলা স্কুলের ৩ ছাত্র নেশা করায় অসুস্থ হয়ে পড়লে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১৯ ফেব্রুয়ারি বুধবার সকালে রংপুর থেকে পঞ্চগড়ে বনভোজনে যাওয়ার পথে তারা মাদক সেবনের কারণে অসুস্থ হয়ে পড়ে। তাদের অবস্থার অবনতি হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, সকাল ১০ টার দিকে প্রায় স্বাভাবিক বোধহীন ৩ ছাত্রকে হাসপাতালে আনেন কয়েকজন শিক্ষক। এরা হলো দশম শ্রেনীর বিজ্ঞান শাখার ছাত্র শান্ত (১৬), রিয়াজ (১৭) ও সালিম (১৬)। শিক্ষকরা জানান সকালের নাস্তা খাওয়ার পর রংপুর থেকে বাস পঞ্চগড়ের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার পর তারাগঞ্জ পেরিয়ে হঠাৎ ওই ৩ ছাত্র অসুস্থ হয়ে পড়ে। তাদের অবস্থা বেগতিক দেখে তাদের হাসপাতালে ভর্তি করতে বাধ্য হয়। শিক্ষকদের ধারনা ফুড পয়জনিং এর কারণে তারা অসুস্থ হয়েছে। কিন্তু তাদের অবস্থার অবনতি হওয়ায় তাৎক্ষনিক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে উন্নততর চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।

হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডাঃ হাবিবা জানান, প্রাথমিকভাবে পরীক্ষা করে ধারণা করা হচ্ছে ছাত্র ৩ জন কোন নেশা জাতীয় দ্রব্য সেবন করেছে বা তাদের খাওয়ানো হয়েছে। একারণেই তারা বোধহীন হয়ে ভারসাম্য হারিয়েছে। তারা নেশাগ্রস্থ হয়ে ঝিমাচ্ছিল। এসময় তাদের জিজ্ঞাসা করা হলে জানায় ঘুমের ট্যাবলেট ও সিরাপ খেয়েছে। এ ব্যাপারে রংপুর জেলা স্কুলের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, বিষয়টি আমি জানতে পেরেছি। শিক্ষকরা জানিয়েছেন ফুড পয়জনিংয়ের কারণে এমনটা হয়েছে। ফুড পয়জনিংয়ে অন্য ছাত্ররা অসুস্থ না হয়ে শুধুামাত্র ৩ জনই কেন মাতাল হলো? এমন প্রশ্ন করা হলে তিনি জানান, বিষয়টি আমি দেখছি কি কারণে তাদের এ অবস্থা হয়েছে।

লাইভ প্রেস২৪/জাকির হোসেন/বিএইচ

Share This: