দিনাজপুরে শুরু হয়েছে মাসব্যাপি শিল্প ও বাণিজ্য মেলা


লাইভ প্রেস২৪,দিনাজপুর: দিনাজপুরের গোর এ শহীদ বড়ময়দানে শুরু হয়েছে মাসব্যাপি ১৩তম শিল্প ও বাণিজ্য মেলা। এতে স্থান পেয়েছে হস্ত কুঠিরসহ দেশিয় শিল্পে উৎপাদিন রকমারি পণ্যের দেড় শতাধিক স্টল।

এছাড়া শিশুসহ দর্শকদের বিনোদনমূলক একাধিক আয়োজন রাখা হয়েছে মেলায়। গেল বুধবার সন্ধ্যায় ফিতাকেটে এবং বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এসময় উপস্থিত ছিলেন মেলার আয়োজক দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি সুজাউর রব চৌধুরী, জেলা প্রশাসক মাহমুদুল আলম, পুলিশ সুপার আনোয়ার হোসেন সদর উপজেলার চেয়ারম্যান ইমদাদ সরকারসহ অন্যান্যরা।

বাণিজ্য মেলা ভবিষ্যৎ সম্ভাবনা ও অর্থনীতির কথা বলে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, মেলাকে শুধু বিনোদন আর আনন্দ-উৎসবের মধ্যে সীমাবদ্ধ না রেখে দেশ-বিদেশে তথা আন্তজার্তিক বাজারে দেশীয় পণ্যের চাহিদা বাড়াতে হবে। বিদেশে দিনাজপুরের সুগন্ধী কাঠারী ভোগ চাল-চিড়া, ডালের পাপড় এবং গিরিধারী চানাচুরের প্রচুর চাহিদা রয়েছে। দিনাজপুরে উৎপাদিত খাদ্য শস্য দেশ-বিদেশে পরিচিতি করাতে হবে। তিনি বলেন, প্রধানন্ত্রী শেখ হাসিনার নানামুখী অর্থনৈতিক পরিকল্পনায় দেশ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়েছে।

লাইভ প্রেস২৪/ সালাহ উদ্দিন আহমেদ/এমএসএম

Share This: