পাকিস্তানকে ৫ রানে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশের

ফাইল ফটো

লাইভ প্রেস২৪ ডেস্ক : অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বৃহস্পতিবার পাকিস্তানকে ৫ রানে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। শুক্রবার থেকে শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব। আনুষ্ঠানিক প্রস্তুতি পর্বের শেষদিনে আজ মাঠে নেমেছিল বাংলাদেশ ও পাকিস্তান।

টস জিতে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১১১ রান করে সালমা খাতুনরা। জবাবে ১০৬ রান তুলতেই সবকটি উইকেট হারিয়ে গুটিয়ে যায় পাকিস্তান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার মুর্শিদা খাতুন। দুই অঙ্কের কোঠায় যাওয়া অন্যদের মধ্যে ফারজানা হক ২১, রিতু মনি ১৪ ও নিগার সুলতানা করেন ১৩ রান।

পাকিস্তানের পক্ষে আইমান আনোয়ার নেন ২ উইকেট এবং আনাম আমিন, আলিয়া রিয়াজ ও সাদিয়া ইকবাল একটি করে উইকেট তুলে নেন।

অপরদিকে ছোট লক্ষ্য তাড়া করতে যেয়ে ১৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১০৬ রানে থেমে যায় পাকিস্তানের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন ওপেনার জাভেরিয়া খান। দুই অঙ্কের কোঠার মধ্যে আলিয়া রিয়াজ ১৮ ও নিদার দার করেন ১৪ রান করেন।

বাংলাদেশের পক্ষে ৪ উইকেট নিয়ে পাইকস্তানের ব্যাটিং লাইনআপকে ধসিয়ে দেন জাহানারা আলাম। ৩.৪ ওভারে মাত্র ২২ রান দেন তিনি। এছাড়া খাদিজাতুল কোবরা ৩টি, সালমা খাতুন ২টি এবং পান্না ঘোষ একটি করে উইকেট নেন।

নারী টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচগুলো:

বিশ্বকাপের মূল পর্বে আগামী ২৪ ফেব্রুয়ারি পার্থে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ভারতের বিপক্ষে। পরবর্তীতে ২৭ ফেব্রুয়ারি ক্যানাবোরায় স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে, ২৯ ফেব্রুয়ারি মেলবোর্নে শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে এবং গ্রুপ পর্বের শেষ ম্যাচ ২ মার্চ মেলবোর্নে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ।

লাইভ প্রেস২৪/জেডআই

Share This: