মানিকছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত


লাইভ প্রেস২৪,মানিকছড়ি (খাগড়াছড়ি): “আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো ২১ শে ফেব্রুয়ারী, আমি কি ভূলিতে পারি”। আজ ২১ শে ফেব্রুয়ারী ৬৮ তম আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। ফলে দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে মানিকছড়ির শহীদ মিনার প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতা-কর্মী, ছাত্র-জনতা ও সুধীজনদের পদচারণায় মূখরিত হয়ে উঠে। সকলে শহীদ বেদিতে পুস্পমাল্য অর্পণ শেষে প্রভাত ফেরীতে অংশগ্রহন করেন এবং সকল শহীদদের জন্য দোয়া অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

সকাল ৭টায় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ইউএনও তামান্না মাহমুদ, অফিসার ইনচার্জ আমির হোসেন এর নেতৃত্বে প্রশাসনের পক্ষ থেকে শহীদ বেদিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, পুলিশ, স্বাস্থ্য কমপ্রেক্স, মানিকছড়ি প্রেস ক্লাব, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, স্কুল-কলেজ, জেএসএস গণতান্ত্রিক দল, স্বেচ্ছাসেবী সংগঠন, যুব রেড ক্রিসেন্টসহ উপজেলা সদরস্থ সকল কেজি স্কুল, গচ্ছাবিল অরবিট পাবলিক স্কুল, মানিকছড়ি ইংলিশ স্কুল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গুলোর শিক্ষক-শিক্ষার্থীরা মহান মাতৃভাষার নানা শ্লোগানে পুস্পমাল্য হাতে নিয়ে শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এর পর ছাত্র-জনতা, প্রশাসনিক কর্মকর্ত ও রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে সকলে প্রভাত ফেরীতে অংশগ্রহন শেষে আবারও শহীদ মিনার চত্বরে সকলে জমায়েত হয়। সেখানে দিবসের তাৎপর্য তুলে ধরে বত্কব্য রাখেন সদও ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, অফিসার ইনচার্জ আমির হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সভাপতি প্রেস ক্লাব মো. মাঈন উদ্দীন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন এবং ইউএনও তামান্না মাহমুদ। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত শেষে ছাত্রছাত্রীদের মাঝে রচনা, চিত্রাংকণ ও নান্দনিক হাতের লেখায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

লাইভ প্রেস২৪/মোঃ জাকির হোসেন/এমএসএম

Share This: