চারঘাটে অমর একুশে ও ভাষা শহীদ দিবস উদযাপন

লাইভ প্রেস২৪,চারঘাট: চারঘাটে অমর একুশে ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক প্রদান করে ভাষা শহীদদের প্রতি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেছেন ইউএনও সৈয়দা সামিরা।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে প্রথমে ইউএনও সৈয়দা সামিরা এবং পরে উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম পুষ্পস্তবক অর্পন করেন। এরপর পর্যায়ক্রমে উপজেলা মুক্তিযুদ্ধ সংসদ, বাংলাদেশ আ’লীগ উপজেলা শাখার বিভিন্ন অংগ সংগঠন, চারঘাট পৌরসভা, এনজিও থানাপাড়া সোয়ালোজ ও রিপোটার্স ক্লাবের প্রতিনিধিগন পুষ্পস্তবক অর্পন করেন। এ সময় উপস্থিত সকলে এক মিনিট নীরবে দাড়িয়ে নিরবতা পালন করেন এবং ভাষা আন্দলনের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এছাড়াও সূর্যোদয়ের সাথে সাথে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং উপজেলা প্রশাসন আয়োজনে সকাল ৮টায় প্রভাতফেরী পরিষদ চত্বর থেকে বের হয়ে চারঘাট বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উপজেলা নিবার্হী কর্মকর্তা সৈয়দা সামিরা এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ ফকরুল ইসলাম।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কর্মকর্তা আনিসুর রহমান, কৃষি অফিসার মনজুর রহমান, উপজেলা আ’লীগের সভাপতি আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান,চারঘাট মডেল থানার ওসি সমিত কুমার কুন্ডুসহ সরকারী দপ্তরের কর্মকর্তা,শিক্ষক,রাজনৈতিক ও শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীবৃন্দ। অনুষ্ঠান শেষে চিত্রাংকন প্রতিযোগীতা, আবৃতি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ইউএনও সৈয়দা সামিরা।

লাইভ প্রেস২৪/মাইনুল হক সান্টু/বিএইচ

Share This: