পাল্টে গেছে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার চিত্র

মাহবুবুল আলম : ধামরাইয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগদান করেন ডাঃ নূর রিফফাত আরা। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্মারক মোতাবেক তিনি ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩১/১২/২০১৯ ইং তারিখে যোগদান করেন।

কর্মস্থলে সততা, ন্যায়নিষ্ট ও কর্মদক্ষতার স্বাক্ষর রাখায় স্বাস্থ্য মন্ত্রণালয় ডাঃ নূর রিফফাত আরাকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে পদোন্নতি প্রদান করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পদায়ন করেন। ডাঃ নূর রিফফাত আরা ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্স এ যোগদান করার পর থেকে তিনি হাসপাতালে রোগীদের সু- চিকিৎসা সেবা নিশ্চিত সহ আউট ডোর, ইনডোর পরিস্কার পরিছন্নতা এবং গরীব রোগীদের বিনামূল্যে ঔষধ প্রদানে সার্বক্ষনিক তদারকি শুরু করেন। এ ছাড়াও প্রশাসনিক শৃঙ্খলা ও কর্মরত ডাক্তার নার্সদের নিয়মিত উপস্থিতি মনিটরিংয়ে তৎপর হন।হাসপাতাল থেকে অবৈধ পার্কিংও দালাল মুক্ত করা, ইমারজেন্সি ইসিজি চালু করা, ২৪ ঘন্টা প্রসুতি স্বাস্থ্য সেবা চালুসহ হাসপাতালে চিকিৎসা সেবার মান আমূল পরিবর্তন করেন।

হাসপাতালে একাধিক রোগীদের সাথে সাংবাদিকদের আলাপকালে জানতে পারা যায় আগের থেকে চিকিৎসার মান বৃদ্ধি পাওয়ায় রোগীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

নবাগত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা, সাংবাদিকদের বলেন, ইতিপূর্বে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের ডেপুটি প্রোগ্রাম মেনেজার (মাতৃ স্বাস্থ্যসেবা) পদে পদায়ন থেকে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।তিনি সকলের সহযোগীতা একান্তভাবে কামনা করেন।

ডাঃ নূর রিফফাত আরা ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর যেকোনো ধরনের সমস্যা সমাধানে বদ্ধপরিকর। এবং রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করনে এর জন্য আন্তরিকভাবে প্রচেস্টা চালিয়ে যাচ্ছেন।

 

Share This: