যবিপ্রবির সঙ্গে এসিএফ এর সমঝোতা স্মারক স্বাক্ষর

লাইভ প্রেস২৪,যবিপ্রবি: শিক্ষা গবেষণায় সহযোগিতা এবং পেশাগত মান উন্নয়নের জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সঙ্গে সমঝোতা স্মারক (এম ও ইউ) স্বাক্ষর করেছে একশন কোন্ট্রি লা ফেইম (এসিএফ)/ অ্যাকশন এগেনিষ্ট হাঙ্গার। যবিপ্রবির রেজিস্টার প্রকৌশলী মোঃ আহসান হাবীব এবং এসিএফ এর ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জনাব বিকাশ গোয়াল নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারক সই করেন। সমঝোতা স্মারক স্বাক্ষরের পেছনে অগ্রণী ভূমিকা পালন করেন পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক ও উক্ত বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার।

সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে যবিপ্রবির পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা এসসিএফ এর সঙ্গে বিভিন্ন গবেষণা ও ইন্টার্নশিপ করতে পারবে। সমঝোতা স্মারকে দুই প্রতিষ্ঠান যৌথভাবে গবেষণা, প্রকাশনা, প্রশিক্ষণ কর্মসূচি এবং চাকরির ক্ষেত্রে যবিপ্রবির শিক্ষার্থীদের অগ্রাধিকার দেয়ার বিষয় উল্লেখ করা হয়েছে । এই সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে যবিপ্রবির পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থীদের গবেষণার সুযোগ সুবিধা পরিসর বাড়লো এবং হাতে কলমে শিক্ষার সুযোগ সৃষ্টি হল যা আগামী মার্চ মাস থেকে কার্যকর হবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর এর পরে অভিজ্ঞতা শেয়ারিং নিয়ে একটি সেমিনার আয়োজন করে পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থীরা। যার সভাপতিত্ব করেন পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসিএফ বাংলাদেশের প্রধান যোগী আবু সিজো, ডেপুটি কান্ট্রি ডিরেক্টর বিকাশ গোয়েল, খাদ্য নিরাপত্তা কর্মকর্তা তপন কুমার চক্রবর্তী ও তৌফিক আহমেদ। সেমিনারে এসিএফ এর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা তুলে ধরেন উক্ত বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী সম্রাট কুমার দত্ত, আবু তাহের ও তপু মল্লিক।

সেমিনারে উপস্থিত ছিলেন পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক, সহকারি অধ্যাপক তানভীর আহমেদ, রাজিব কান্তি রায়, ফাতেমা তুজ জোহরা, প্রভাষক শুভাশীষ দাশ শুভ, ইয়াদ আহমেদ ও উক্ত বিভাগের সকল বর্ষের শিক্ষার্থীরা।

লাইভ প্রেস২৪/বিএইচ

Share This: