বগুড়ায় প্রাথমিক বৃত্তিতে সেরা ক্যান্টনমেন্ট স্কুল

লাইভ প্রেস২৪,বগুড়া: প্রাথমিক শিক্ষা সমাপনীতে(পিইসি) বগুড়ায় ১ হাজার ৯৮৫ জন বৃত্তি লাভ করেছে। এর মধ্যে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৫৭৭ জন এবং সাধারণ গ্রেডে পেয়েছে ১ হাজার ৪০৮জন। মঙ্গলবার বিকাল ৩ টার সময় ২০১৯ সালের পিইসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। বগুড়ায় বৃত্তির দিক দিয়ে সদর উপজেলা বরাবরের মত এগিয়ে রয়েছে। তবে সর্বোচ্চ বৃত্তির রেকর্ড এবার শাজাহানপুর উপজেলার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের। এই প্রতিষ্ঠান থেকে মোট ৪৯জন বৃত্তি লাভ করেছে। এর মধ্যে টালেন্টপুলে ৪১জন এবং সাধারণ গ্রেডে ৮জন ।

এছাড়াও জিলা স্কুল থেকে মোট ৪৫ জন এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৭ এবং সাধারণ গ্রেডে ৮জন, সরকারি বালিক উচ্চ বিদ্যালয়ে(ভিএম) মোট ৪৪জন এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৭ এবং সাধারণ গ্রেডে ৭জন, আরডিএ স্কুল ও কলেজ থেকে মোট ৩৭জন যার মধ্যে ট্যালেন্টপুলে ৩০ এবং সাধারণ গ্রেডে ৭, বিয়াম মডেল স্কুল ও কলেজ থেকে মোট ২৮জন যার মধ্যে ট্যালেন্টপুলে ২১ জন এবং সাধারণ গ্রেডে ৭, পুলিশ লাইন্স স্কুল ও কলেজ থেকে মোট ১১জন এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল ও কলেজ থেকে মোট ৫জন বৃত্তি লাভ করেছে।

অপরদিকে, বগুড়ার বিভিন্ন উপজেলার মধ্যে আদমদিঘীতে মোট ১২৭জন এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৫জন ও সাধারণ গ্রেডে ৯২জন, কাহালুতে মোট ১৪৬জনের মধ্যে ট্যালেন্টপুলে ৩৬জন এবং সাধারণ গ্রেডে ১১০জন, গাবতলীতে ১৮৮জনের মধ্যে ট্যালেন্টপুলে ৬৬জন এবং সাধারণ গ্রেডে ১২২জন, দুপচাঁচিয়ায় মোট ১৭৯জনের মধ্যে ট্যালেন্টপুলে ৩৩জন এবং সাধারণ গ্রেডে ১৪৬জন, ধুনটে মোট ১৯৫জনের মধ্যে ট্যালেন্টপুলে ৭৯জন ও সাধারণ গ্রেডে ১১৬জন, নন্দীগ্রামে মোট ১২০ জনের মধ্যে ট্যালেন্টপুলে ৩৪জন ও সাধারণ গ্রেডে ৮৬জন, সদরে ৩০৫জনের মধ্যে ট্যালেন্টপুলে ১০৭জন ও সাধারণ গ্রেডে ১৯৮জন, শিবগঞ্জে ১৯৮জনের মধ্যে ট্যালেন্টপুলে ৭০জন এবং সাধারণ গ্রেডে ১২৮জন, শেরপুরে মোট ১৮৪জনের মধ্যে ট্যালেন্টপুলে ৬৮জন এবং সাধারণ গ্রেডে ১১৬জন, সারিয়াকান্দিতে মোট ১৭৯জনের মধ্যে ট্যালেন্টপুলে ৫১জন এবং সাধারণ গ্রেডে ১২৮জন , সোনাতলায় মোট ১৪৭জনের মধ্যে ট্যালেন্টপুলে ৪৯জন এবং সাধারণ গ্রেডে ৯৮জন সর্বশেষে শাজাহানপুরে মোট ১২১জনের মধ্যে ট্যালেন্টপুলে ৫৩জন এবং সাধারণ গ্রেডে ৬৮জন বৃত্তি লাভ করেছে।

লাইভ প্রেস২৪/জিএম মিজান/বিএইচ

Share This: