চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় এক যুবকের যাবজ্জীবন

লাইভ প্রেস২৪,চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় স্বর্ণপাচার মামলায় শিপন রানা (৩০) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। বুধবার (২৬ ফেব্রুয়ারী) বিকালে চুয়াডাঙ্গার স্পেশাল ট্রাইবুনাল-১ এর আদালতের বিচারক মুহা: রবিউল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামী শিপন রানা জেলার দামুড়হুদা উপজেলার ঝাঁঝাডাঙ্গা গ্রামের আব্দুর রহমানের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১৪ এপ্রিল চুয়াডাঙ্গা-৬ বিজিবির একটি টহল দল দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর গ্রামে অভিযান চালিয়ে প্রগতি লাইফ ইন্সুরেন্স অফিসের সামনে থেকে শিপন রানাকে মটর সাইকলেসহ আটক করে। পরে তার দেহ তল্লাশী করে ওজন ৩ কেজি ১৭৫ গ্রাম স্বণ উদ্ধার করে। যার ১ কোটি ১৯ লাখ ৭৭ হাজার। পরে বিজিবি’র নায়েক সুবেদার তোতা মিয়া বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় ১৯৭৪ সালের স্পেশাল পাওয়ার এ্যাক্টের ২৫-বি (১) (এ) ধারায় অভিযুক্ত শিপন রানা বিরুদ্ধে স্বর্ণ পাচারের একটি মামলা দায়ের করেন।

দামুড়হুদা মডেল থানার ইন্সপেক্টর ইমদাদুল হক তদন্ত শেষে ২০১৭ সালের ৩১ অক্টোবর একমাত্র আসামী শিপন রানাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ আদালত এ মামলায় মোট ৮ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন শেষে অভিযুক্ত শিপন রানাকে দোষী সাব্যস্ত্র করে তাকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ আদেশ দেন।

লাইভ প্রেস২৪/সনজিত কর্মকার/বিএইচ

Share This: