কুমিল্লায় ১৪ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

লাইভ প্রেস২৪,মনির হোসেন,কুমিল্লা: মুজিব বর্ষের দৃঢ় শপথ “মাদক-চোরাচালান করবো রোধ”, “মুজিব বর্ষের অঙ্গীকার সুরক্ষিত রাখিব বর্ডার” ও “সবাই মিলে দেশকে ভালোবাসি, মাদককে না বলি” এই মূলমন্ত্র হৃদয়ে ধারণ করে এবং মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স নীতি” অনুসরণের মাধ্যমে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে “সীমান্তে অতন্দ্র প্রহরী” খ্যাত বর্ডার গার্ড বাংলাদেশ ২৪ ঘন্টা সীমান্ত প্রহরার দায়িত্বে নিয়োজিত থেকে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে। আর এরই ধারাবাহিকতায় কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) তাদের দায়িত্বপূর্ণ এলাকায় নিয়মিত অভিযানের মাধ্যমে প্রতিনিয়ত মাদক চোরাকারবারীদের গ্রেফতার এবং মাদকদ্রব্য উদ্ধার করে চলেছে।

কুমিল্লা ব্যাটালিয়ন কর্তৃক আটককৃত বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ধ্বংসকরণের জন্য ০৮ মার্চ রবিবার একটি “মাদকদ্রব্য ধ্বংসকরণ ও জনসচেতনতামূলক অনুষ্ঠান” এর আয়োজন করা হয়। পবিত্র কোরআন তেলাওয়াত ও বাংলা তরজমা পাঠের মধ্য দিয়ে উক্ত অনুষ্ঠান শুরু হয়। শুরুতেই কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ গোলাম ফজলে রাব্বি, পিএসসি আগত অতিথিবৃন্দকে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) কর্তৃক ০১ জানুয়ারি ২০১৯ হতে ৩১ জানুয়ারি ২০২০ তারিখ পর্যন্ত মালিকবিহীন আটককৃত মাদকদ্রব্যের পরিসংখ্যান তুলে ধরেন।

উক্ত অনুষ্ঠানে কুমিল্লা সেক্টরের সেক্টর কমান্ডার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্কুল/কলেজ এর শিক্ষক ও ছাত্র/ছাত্রীবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। ধ্বংসকৃত মাদকদ্রব্যের পরিসংখ্যান জানা য়ায়, ভারতীয় ফেন্সিডিল , ভারতীয় গাঁজা , ভারতীয় বিভিন্ন প্রকার হুইস্কি, ভারতীয় বিভিন্ন প্রকার বিয়ার, ইয়াবা ট্যাবলেট, বিভিন্ন প্রকার যৌন উত্তেজক ট্যাবলেট, বিভিন্ন প্রকার ভারতীয় অবৈধ ট্যাবলেট, বিভিন্ন প্রকার ভারতীয় অবৈধ সিরাপ, ইপ্রাভেন্ট সলিউশনসহ আনুমানিক ১৪,৬৮,৭৯,১৭৭/- (চৌদ্দ কোটি আটষট্টি লক্ষ ঊনসত্তর হাজার একশত সাতাত্তর) টাকা মূল্যমানের বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ধ্বংস করা করা হয়। কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য জনাব আ ক ম বাহাউদ্দিন বাহার উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

লাইভ প্রেস২৪/বিএইচ

Share This: