আগুনে পুড়ে গেছে ঘর বাড়ি দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

লাইভ প্রেস২৪,মেজবাহুল হিমেল,রংপুর: রংপুর নগরীর ৩১ নং ওয়ার্ডের নাজির দিঘর গফুর মার্কেটে ১১টি দোকানসহ একটি বাড়ি আগুনে পুড়ে ছাই হয়েছে। জানা গেছে গত শনিবার রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে ৩১ নং ওয়ার্ড জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক, রংপুর মহানগর জাতীয় যুব সংহতির যুগ্ন আহবায়ক আহসান হাবিব আনছার এর বাড়িতে এই অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। এতে একটি বৃহৎ বাড়ির সকল আসবাবপত্রসহ বাড়ি সংশ্লিষ্ট ১১টি দোকানের মালামালের ক্ষতি সাধন হয়েছে।

আহসান হাবিব জানায়, এই অগ্নিকান্ডে তার বাড়ির ৭টি টিন সেড পাকা রুম, গোয়াল ঘর ও পার্শ্ববর্তী ১১টি দোকান পুড়ে ছাই হয়েছে। সেখান থেকে কোন প্রকার মালামাল বা আসবাবপত্র উদ্ধার করতে পারে নি এলাকবাসী। তিনি বলেন আমার ঘরে গচ্ছিত ২ লক্ষ ১০ হাজার টাকাসহ প্রায় ৭৫ লক্ষাধিক টাকার মালামাল ও আসবাবপত্র পুড়ে গেছে।

এলাকাবাসী সুত্রে জানা গেছে- তারা কেউ আগুনের সুত্রপাত জানতে পারে নি তবে আগুন লাগার নমুনা দেখা মাত্রই তারা ফায়ার সার্ভিসকে ফোন করে ও প্রাথমিক ভাবে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছানোর প্রায় ১ঘন্টা পর এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এই অগ্নিকান্ডে রবিউলের মুদি দোকান, জালালের কাপড়ের দোকান, কাজলের ইলেক্ট্রনিক্স দোকান, বাতাসুর হোটেল, আরিফুলের সেলুন, রেজাউলের গালামালের দোকানসহ ১১ দোকানের কিছুই রক্ষা করা সম্ভব হয় নি।

এ বিষয়ে রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার খুরশিদ আলম জানান- আমরা খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছি এবং ঘটনাস্থলে এসে আমাদের একটি ইউনিট কাজ শুরু করে কিন্তু পরে আগুন নিয়ন্ত্রণ না হলে আরোও একটি ইউনিটকে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও এলাকাবাসীর সহায়তায় ১ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এই অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে অগ্নিকান্ডের ঘটনাস্থলটি রাতেই পরিদর্শন করেছেন, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী আব্দুল রাজ্জাক, মহানগর যুগ্ম সম্পাদক লোকমান হোসেন, জেলার প্রচার সম্পাদক মমিনুল ইসলাম রিপন, জাতীয় যুবসংহতির রংপুর মহানগর শাখার সভাপতি শাহীন হোসেন জাকির, সাধারণ সম্পাদক আলাল উদ্দিন কাদেরী শান্তি, জাপার ৩২ ওয়ার্ড সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, ৩১ নং ওয়ার্ডের কাউন্সিলর শামসুক হক, নারী কাউন্সিলর নাজমুন নাহার নাজমা, সাবেক কাউন্সিলর আকতারুজ্জামান ভুট্টু, তাজহাট থানার ওসি শেখ রোকোনুজ্জামান, ৩১ নং জাতীয় যুবসংহতির সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক আপেল মাহমুদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অপর দিকে বিকেলে জেলা প্রশাসক এর প্রতিনিধি জেলা ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তা এটিএম আখতারুজ্জামান, রংপুর সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল মতিন।

লাইভ প্রেস২৪/বিএইচ

Share This: