‘মুজিববর্ষে সরকার মানবিক কারণে খালেদাকে মুক্তি দিতে পারতো’

লাইভ প্রেস২৪,ঢাকা: দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে মুজিববর্ষে সরকার উদারতা দেখাতে পারত বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেন, শেখ মুজিবুর রহমান একজন জাতীয় নেতা। তাকে আমরাও শ্রদ্ধা করি, আমাদের দলের চেয়ারপারসন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেছেন। ব্যক্তি শেখ মুজিবুর রহমান এবং তার রাজনৈতিক প্রজ্ঞার প্রতি আমরা সম্মান করি। এই যে মুজিববর্ষ পালন করা হলো। এই মুজিববর্ষে সরকার মানবিক কারণে বিএনপি চেয়ারপারসনকে মুক্তি দিতে পারতো।

আলাল বলেন, তথ্যপ্রযুক্তির কল্যাণে আমরা যে গ্লোবাল ভিলেজ বলতাম, করোনাভাইরাস তাকেও হার মানিয়েছে। মানুষ এখন পারিবারিকভাবেও করোনা ভাইরাসের কারণে বিচ্ছিন্ন রয়েছে। বিশ্বব্যাপী করোনার প্রাদুর্ভাবে মানুষের মধ্যে হিংসা প্রতিহিংসা লোপ পেয়েছে। এই পরিস্থিতিতে সরকারের উচিত খালেদা জিয়াকে মানবিক কারণে অনতিবিলম্বে মুক্তি দেয়া।

মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের জনগণের উদ্দেশে যে বক্তব্য দিয়েছেন সেটাকে সাধুবাদ জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ভারত মহান মুক্তিযুদ্ধে আমাদের সহযোগিতা করেছে। ভারত আমাদের বন্ধু। আমাদের দুই দেশের জনগণের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক আরও গভীর হওয়া উচিত। নরেন্দ্র মোদি যে বক্তব্য দিয়েছেন তা তার দেশের এনআরসি, সিএএ এসবের ওপর আঘাত পড়ে। দুই দেশের জনগণের মধ্যে আরো গভীর সম্পর্কের জন্য ভারতের কাছে অনুরোধ করব তারা যেন বাংলাদেশের তাদের বন্ধু প্রতিম সরকারের কাছে অনুরোধ করেন বাংলাদেশের গণতন্ত্র আইনের শাসন এবং ভোটাধিকার অবিলম্বে সাধারণ মানুষকে ফেরত দিতে।

তিনি বলেন, ভোটাধিকার হরণ করা হয়েছিল বলেই শেখ মুজিবুরের নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ অর্জন করতে পেরেছি। বর্তমান প্রধানমন্ত্রী যদি সেই বিশ্বাসে থাকেন, আইনের শাসন ও ভোটাধিকার ফেরত দেন তাহলে আমরা বিশ্বাস করি মানুষের অধিকারগুলো মুক্তি পেলে খালেদা জিয়াও একই সঙ্গে মুক্তি পাবেন।

লাইভ প্রেস২৪/এমআর

Share This: