ইভিএমে ফিঙ্গার প্রিন্ট জটিলতায় ভোট দিতে পারেননি শফিউল ইসলাম

লাইভ প্রেস২৪,ঢাকা: ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ফিঙ্গার প্রিন্ট জটিলতায় এক ঘণ্টার বেশি সময় কেন্দ্রে অবস্থান করেও ভোট দিতে পারেননি ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন।

শনিবার (২১ মার্চ) সকাল ১০টায় কলাবাগানের লেক সার্কাস গার্লস স্কুলে তিনি ভোট দিতে প্রবেশ করেন। তবে বেলা ১১টা ১০ মিনিট পর্যন্ত তিনি ভোট দিতে পারেননি।

এরপর কেন্দ্র থেকে বের হয়ে আওয়ামী লীগের এ প্রার্থী সাংবাদিকদের বলেন, ‘টেকনিক্যাল কারণে আমি ভোট দিতে পারিনি। আমি পরে ভোট দিব।’

কেন্দ্র সূত্রে জানা যায়, প্রথমে ফটো তালিকা দেখে তার পরিচয় শনাক্ত করা হলেও ফিঙ্গারপ্রিন্ট না মেলায় জটিলতা সৃষ্টি হয়। পরে বাইরে রাখা প্রার্থীর গাড়ি থেকে ভোটার আইডি কার্ড নিয়ে আসা হয়। এতেও কাজ হয়নি। মেশিন অফ করে চালু করা হয়। নির্বাচনী কর্মকর্তারা তার কাছে থাকা অন্য একটি কার্ড দিয়েও চেষ্টা করেন। টিস্যু দিয়ে আঙুল মুছে ম্যাচ করানোর চেষ্টা করা হয়। তাতেও কাজ হয়নি। অন্য একটি মেশিনেও চেষ্টা করা, কিন্তু তিনি ভোট দিতে পারেননি।

উল্লেখ্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৪, ১৫, ১৬, ১৭, ১৮ ও ২২ নম্বর ওয়ার্ড নিয়ে এ সংসদীয় আসন গঠিত। এই আসনের মোট ভোটার তিন লাখ ১২ হাজার ২৮১জন। নির্বাচনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১১৭টি এবং ভোটকক্ষের সংখ্যা ৭৭৬। এই নির্বাচনে ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ থেকে মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, প্রগতিশীল গণতান্ত্রিক দলের কাজী মুহাম্মদ আবদুর রহিম, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী এবং বাংলাদেশ কংগ্রেসের মো. মিজানুর রহমান।

লাইভ প্রেস২৪/এমআর