দেশের ভয়াবহ সঙ্কটকালে মানুষকে বাঁচাতে বিএনপির প্রতি কাদেরের আহ্বান | Live Press24

দেশের ভয়াবহ সঙ্কটকালে মানুষকে বাঁচাতে বিএনপির প্রতি কাদেরের আহ্বান

Published on: 2:03 pmMarch 25, 2020

লাইভ প্রেস২৪,ঢাকা: খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতার যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা বিএনপি ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখে করোনা মোকাবিলায় সরকারের সহযোগী হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কথা জানান।

তিনি বলেন, বেগম জিয়ার সাজা স্থগিতের উদ্যোগ নিয়ে প্রধানমন্ত্রী প্রজ্ঞা, অভিজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বের পরিচয় দিয়ে উদারনৈতিক মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন । আশা করি বিএনপি এ বিষয়টি ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখে আমাদের সবার অভিন্ন শত্ৰু করােনা মােকাবিলায় সরকারের সর্বাত্মক ও সম্মিলিত উদ্যোগে সহযােগী হবে।

বৈশ্বিক ও দেশের ভয়াবহ এ সঙ্কটকালে সব নেতিবাচক রাজনীতি পরিহার করে মানুষকে বাঁচানাের অভিন্ন পথ বেছে নিতে বিএনপির প্রতি আহ্বান জানান কাদের।

মন্ত্রী বলেন, ফৌজদারি কার্যবিধির ধারা ৪০১ এর উপধারা-১ কোন ব্যক্তি কোন অপরাধের জন্য দণ্ডিত হইলে সরকার যেকোন সময় বিনা শর্তে বা দণ্ডিত যাহা মানিয়া নেয় সেইরূপ শর্তে যে দণ্ডে সে দণ্ডিত হইয়াছে , সে দণ্ডের কার্যকরিকরণ স্থগিত রাখিতে বা সম্পূর্ণ দণ্ড বা দণ্ডের অংশবিশেষ মওকুফ করিতে পারিবে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বয়স ও অসুস্থতার বিষয় বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী সিআরপিসি র ৪০১ (১) ধারা বলে তার সাজা ছয় মাসের জন্য স্থগিত করেছেন।

বেগম জিয়া কবে নাগাদ মুক্তি পেতে পারেন- জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী নিজেই মুক্তি দিয়েছেন। কাজে এ ব্যাপারে তো গড়িমসির কোনো কারণ নেই। এখন আনুষ্ঠানিকতার কিছু বিষয় আছে। ফর্মালিটিজ কমপ্লিট হলে তিনি মুক্তি পাবেন।

লাইভ প্রেস২৪/এমআর

আরও পড়ুন

 মেজর সিনহার মর্মান্তিক হত্যার পুরো বর্ণনা দিলেন সিফাত
সারাদেশে আগামী তিন দিন বৃষ্টির প্রবণতা বাড়তে পারে
বিমান ভ্রমনের খরচ রোববার থেকে বাড়ছে
“১৫ আগস্ট খালেদার কেক না কাটার সিদ্ধান্ত জাতিকে স্বস্তি দিয়েছ ”
আজ শোকাবহ ১৫ আগস্ট
গোপালগঞ্জে ভাতিজির বিয়েতে গুলি ছুড়ে উল্লাস করলো চাচা!(ভিডিওসহ)
‘খালেদার জন্মদিন নিয়ে বিএনপির জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত’
সিনহা হত্যাকান্ডে শিপ্রার আচরণ ‘খুব’ সন্দেহজনক : ড. আসিফ নজরুল
সরকার সংবিধানের পবিত্রতাকে লঙ্ঘন করছে : ফখরুল
মেজর সিনহা যেভাবে ‘৯টি তল্লাশিচৌকি’ পার হয়ে অবশেষে পুলিশের গুলিতে ঝাঁজরা হন